সে এক কথায় দারুণ প্যাকেজ : অ্যারন ফিঞ্চ

পাকিস্তান-অস্ট্রেলিয়া মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম তিন ম্যাচে জয় পেয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। গতকাল (২৭ মার্চ) সিরিজের তৃতীয়ম্যাচে মাঠে নেমেছিল পাকিস্তান-অস্ট্রেলিয়া।

আর সেই ম্যাচে ৭১ রানের এক ম্যাচ জয়ী ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। ৫৫ বলে ৮ চার ও ১ ছয়ে ৭১ রান করেন তিনি। ম্যাক্সওয়েলকে থ্রি-সিক্সটি (৩৬০) ডিগ্রি ব্যাটসম্যান হিসেবে আখ্যায়িত করে তাকে প্রশংসায় ভাসিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যেসব ব্যাটসম্যান থ্রি-সিক্সটি ডিগ্রি (মাঠের চারদিকে) শট খেলতে পারে তাদেরকে বল করা সত্যিই কষ্টসাধ্য। একজন অধিনায়ক হিসেবে আমি মনে করি, তারা খুবই ভয়ংকর। বিশ্বে এই ধরনের ব্যাটসম্যানদের এক আলাদা কদর থাকে।’

তিনি আরো বলেন, ‘সে (ম্যাক্সওয়েল) বলও করতে পারে ভালোই। উইকেট এনে দেয় প্রয়োজনীয় সময়ে। এক কথায় দারুণ প্যাকেজ। এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ এটা যে এই মুহূর্তে ছয় নম্বর পজিশনে সে দারুণ সার্ভিস দিচ্ছে। শেষের দিকে আমরা যেমন দ্রুতগতিতে রান তুলতে চাচ্ছিলাম, সেই কাজটা ম্যাক্সওয়েল ভালো ভাবেই পারে।’

‘ম্যাক্সওয়েল এমন একজন খেলোয়াড় যার কাছে থেকে মানুষ সবসময় ভালো কিছু আশা করে। কারণ এমন অসাধারণ খেলার সামর্থ্য রাখে। তবে মানুষ এটা দেখে না সে (ম্যাক্সওয়েল) ফিল্ডিংয়ের সময়ও কতটা বড় ভূমিকা রাখে। সে যদি সিরিজে ২০ গড়ে রান করে তাহলে ফিল্ডিংয়েও ২০ রান করে বাঁচিয়ে দেয়।’-যোগ করেন ফিঞ্চ।