৪০ বছর ক্রিকেট খেলেছি, আমাকে বোঝাতে এসো না: পাক প্রধানমন্ত্রী

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯ দুয়ারে কড়া নাড়ছে। সম্প্রতি টানা হারে বিষয়টি ভীষণ দৃষ্টিকটু ঠেকেছে দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের। ক্রিকেটের স্বীকৃত দুই ফরম্যাট টেস্ট ও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচেও নেই পাকিস্তান দল। যে কারণেই দলের এ শোচনীয় অবস্থার পরিবর্তন চান ইমরান খান।

পাকিস্তান গেল বছর কেবল আফগানিস্তান, হংকং ও জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে জিতলেও চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ক্রিকেটের নব্যশক্তি বাংলাদেশ, পরাশক্তি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের কাছে হেরেছে দলটি।

এদিকে, বিশ্বকাপের আগে দলকে পুনরুজ্জীবিত করতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বৈঠক করেছেন ইমরান। তিনি চরম সমালোচনা করেছেন পিসিবি কর্মকর্তাদের।

এ সময় তিনি বলেন, নানা সমস্যায় জর্জরিত পাকিস্তান ক্রিকেট। সমাধানে সবাইকে ব্যক্তিগত স্বার্থ ত্যাগ করতে হবে। পরিপ্রেক্ষিতে ইমরানকে বোঝাতে নানা যুক্তি পেশ করেন পিসিবি কর্তারা।

তবে যুক্তি খণ্ডাতে সাবেক কিংবদন্তি অলরাউন্ডার সোজাসাপ্টা বলেন, ৪০ বছর ধরে ক্রিকেট খেলেছি। আমাকে বোঝাতে এসো না।

ইমরান খান পাকিস্তানের হয়ে ২১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮৮ টেস্ট ও ১৭৫ ওয়ানডে খেলেছেন। জিতেছেন ১৯৯২ ওয়ানডে বিশ্বকাপ। দেশটির সর্বকালের সেরা ক্রিকেটার হিসেবে বিবেচিত তিনি। খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে জড়িয়ে পড়েন রাজনীতিতে। সেখানেও সফল। বর্তামানে দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন এই সাবেক এই সেরা ক্রিকেটার।