অসুস্থ ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি চলছে

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি চলছে।

রোববার (৩ মার্চ) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন সেতুমন্ত্রীর চিকিৎসার খোঁজখবর নিয়ে বেরিয়ে এসে উপস্থিত সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অসুস্থ। তার হার্টে ব্লক ধরা পড়েছে। তার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সার্বিক খোঁজখবর রাখছেন। মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া হচ্ছে। তাকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, ‌‘তার শারীরিক অবস্থা কী অবস্থায় আছে এই নিয়ে আমি বলতে চাই না। এ নিয়ে ডাক্তাররাই বলবেন। তবে দলের পক্ষ থেকে আমরা উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য যোগাযোগ করছি। আমরা আশা করছি, তাকে সহসা সিঙ্গাপুর নিয়ে যেতে পারবো।’

এর আগে ওবায়দুল কাদেরের ভাতিজা তমাল জানিয়েছেন, চিকিৎসকদের ক্লিয়ারেন্স ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি পেলে ওবায়দুল কাদেরকে আজই সিঙ্গাপুরে নেয়া হবে।

সেতুমন্ত্রীর অসুস্থতার বিষয়ে মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, সকালে ফজরের নামাজ শেষ হঠাৎ করেই সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।