অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দুর্দান্ত জয়

চলছে অস্ট্রেলিয়া বনাম ভারতের মধ্যে ওয়ানডে সিরিজ। এদিকে আজ ২ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৬ উইকেটে জয় পেয়েছে ভারত। এর আগে দুই ম্যাচের টি-২০ সিরিজে ব্যর্থতার কারণে আজকের ম্যাচটি বিশেষ গুরুত্বের ছিল স্বাগতিকরদের জন্য।

এদিকে আজ হায়দরাবাদের ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ২৩৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এই রানের জবাবে খেলতে নেমে চার রানের মাথায় ধাওয়ানকে হারিয়ে বসে ভারত। এরপর কোহলিকে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন রোহিত শর্মা।

তবে শেষ পর্যন্ত ইনিংস টেনে নিতে দুইজনই ব্যর্থ হন। কোহলি অর্ধশকের ৬ রান আগে জাম্পার বলে এলবিডব্লিউ’র শিকার হয়ে মাঠ ছাড়েন। অন্যদিকে কাটলারের বলে ক্যাচ তুলে সাজঘরে ফিরেন শর্মা। দুইজনের বিদায়ের পর শেষের দিকে ধোনি-জাদবের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১০ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নেয় ভারত।

ম্যাচটিতে ধোনির ব্যাট থেকে আসে ৫৯ এবং জাদবের ব্যাট থেকে ৮১ রান। দুইজনই একটি করে ছক্কা হাঁকান। তবে বাউন্ডারির ক্ষেত্রে এগিয়ে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী জাদব। তিনি ৯টি বাউন্ডারি হাঁকান। যা ধোনির চেয়ে কমপক্ষে তিনটি বাউন্ডারি বেশি।