আমরণ অনশনে যোগ দিলেন আরও দুই শিক্ষার্থী

ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জমায়েত হয়েছেন শিক্ষার্থীরা। এর আগে গতকাল ১২ মার্চ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনে বসেছিলেন চার বিক্ষুব্ধ প্রার্থী। এবার তাদের সঙ্গে আরও যোগ দিয়েছেন দুই শিক্ষার্থী।

নতুন দুই শিক্ষার্থী হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাফিয়া তামান্না এবং পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আল মাহমুদ তাহা।

এদিকে আমরণ অনশনে বসা নিয়ে রাফিয়া তামান্না আজ ১৩ মার্চ বুধবার গণমাধ্যমকে বলেন, ‘যে প্রহসনের নির্বাচন হয়েছে, তা মানি না, বর্জন করেছি। পুনঃতফসিল ও পুনর্নির্বাচনের দাবিতে আগে আমরণ অনশনে যারা বসেছেন সঙ্গে গতরাত সাড়ে ৮টা থেকে আমিও যোগ দিয়েছি।’

এ সময় আল মাহমুদ তাহা বলেন, ‘ডাকসু নিয়ে আমাদের আশা-ভরসা সব শেষ হয়ে গেছে। তবে, আমরা এখানেই থেমে যাবো না।’

এদিকে গতকাল বিকেল ৫টা থেকে যারা আমরণ অনশনে বসেছিলেন তারা হলেন- কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তাওহীদ তানজিম, পপুলেশন সায়েন্সে বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মাঈন উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শোয়েব মাহমুদ, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনিন্দ্য মণ্ডল।

তাদের দাবি, গত ১১ মার্চের ডাকসু ও হল সংসদ নির্বাচনে ভোট ডাকাতির সঙ্গে জড়িত দায়িত্বপ্রাপ্ত সবাইকে অবিলম্বে তফসিল ঘোষণার পূর্বেই পদত্যাগ করতে হবে। এছাড়াও, অবিলম্বে এই ডাকসু ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিলের মাধ্যমে কেন্দ্রীয় ও হল সংসদের সকল পদে পুনর্নির্বাচন দিতে হবে।