আমি স্তম্ভিত ও শংকিত, আমরা কি এখন প্রার্থনাস্থলেও নিরাপদ নই? শোয়েবের টুইট

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের একটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা ওই মাঠে অনুশীলনে করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই এই হামলার ঘটনা ঘটায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় এখন পর্যন্ত ৪৯ জন নিহত হয়েছেন । এ ঘটনায় একজনকে আটক করেছে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী। আহত হয়েছেন অসংখ্য। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

এ সন্ত্রাসী হামলায় বিশ্বব্যাপী প্রতিবাদের ঝড় উঠে। এই সন্ত্রাসীদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে। অল্পের জন্য বেঁচে গেছেন বাংলাদেশ ক্রিকেটাররা। আর এতে স্বস্তি প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

টুইটে শোয়েব লিখেছেন, ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ছবি দেখলাম। আমি স্তম্ভিত ও শংকিত। আমরা কি এখন প্রার্থনাস্থলেও নিরাপদ নই? এমন বর্বর হামলার তীব্র প্রতিবাদ জানাই। তবে আমি আনন্দিত যে,বাংলাদেশের খেলোয়াড়েরা নিরাপদ আছেন।

এরই মধ্যে বীভৎস ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। আর সেই মসজিদেই নামাজ পড়তে যাচ্ছিলেন তামিম-মিরাজরা। ভাগ্য ক্রমে প্রবেশের মুহূর্তে স্থানীয় এক পথচারী তাদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। এতে বেঁচে যায় বাংলাদেশি খেলোয়াড়রা। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন খেলোয়াড়েরা। দৌড়ে টিম বাসের মধ্যে ঢুকে যান এবং মেঝেতে শুয়ে পড়েন। খানিক পরই ঘটনাস্থল ত্যাগ করেন।

ইতিমধ্যে তাদের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে বিসিবি। ইতিমধ্যে বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। শিগগির দেশে ফিরছেন টাইগাররা।