আসন্ন আইপিএল মিস হচ্ছে ধোনি-কোহলিসহ যাদের

আসন্ন বিশ্বকাপের আগে অনুষ্ঠিত সিরিজ-লিগগুলোতে খেলোয়াড়দের নিয়ে জুয়া খেলতে মোটেও আগ্রহী নয় টিম ম্যানেজম্যান্ট। মূলত বড় আসরের কথা বিবেচনা করেই আসন্ন দ্বাদশ আইপিএলে বেশ কয়েকজন প্লেয়ারকে (দ্বিতীয় রাউন্ড) বিশ্রামে পাঠাতে পারে ভারত ক্রিকেট বোর্ড। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাম্ভাব্য তালিকায় প্রথমে দুই পেসার জাসপ্রীত ভুমরা ও ভুবনেশ্বর কুমারের নাম শোনা গেলেও এবার তালিকাটা লম্বা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এদিকে জানা গেছে, আসরের প্রথম রাউন্ড শেষে বিশ্রামে দেওয়া হতে পারে ধোনি-কোহলি ও সুরেশ রায়নাকে। এ বিষয়ে দেশটির জনপ্রিয় ওয়েবসাইট ক্রিক ট্যাকার লিখেছে, ‘এবারের বিশ্বকাপে ফার্স্ট বোলারের দায়িত্ব পালন করতে যাওয়া ভুবনেশ্বর কুমারকে নিয়ে কিছুতেই ঝুঁকি নিবে না ভারত।’

আর সে জন্য তাকে আইপিএল থেকে পুরোদমে বিশ্রামে রাখার পক্ষে বোর্ড। কারণ ভারতীয় লিগের কয়েকদিন পরই বিশ্বকাপ। তাই তার আগে কোনরকম ঝুঁকি নিবে না তারা। আর যদি তিনি অংশ নেনও তা অল্প ক’ম্যাচের জন্য।

এদিকে দীর্ঘসময় ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের দায়িত্ব পালন করা রোহিত শর্মা, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর্ম ব্যান্ড পরা বিরাট কোহলি এবং চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন ধোনিদের নিয়েও বড় সিদ্ধান্ত নিতে যাচ্ছে ভারত।

কারণ বোর্ড থেকে ইতোমধ্যে বলে দেওয়াই হয়েছে, কোহলির দলের সেরা একাদশে থাকবেন ধোনি। উইকেটের পেছনে অতন্দ্র প্রহরী ব্যাটারকে ফিট রাখতে নিশ্চয় ফিট চাইবে বোর্ড।

তাছাড়া ভারত তাদের রান মেসির বিরাট কোহলি সম্পর্কে এক্সর্টা সতর্ক অবলম্বন করবে। কারণ তার ধারাবাহিকতা টিকে থাকার জন্য এক্সর্টা নজর দিবে টিম ম্যানেজম্যান্ট। সেক্ষেত্রে আইপিএলের প্রথম পর্ব শেষে বিশ্রামে চলে যেতে পারেন বিরাট কোহলি।