আ.লীগের দুই বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আজকের ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮ টা থেকে চলবে বিকাল ৪ টা পর্যন্ত। এদিকে ২৫ জেলার ১১৭টি উপজেলা পরিষদে আজ ভোটগ্রহণ চলছে।

এদিকে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন। ভোট কারচুপির অভিযোগে তারা ভোট বর্জন করেছেন বলে জানান।

দৌলতপুর উপজেলার জিয়নপুর ২নং ভোটকেন্দ্রে নৌকায় সিল মারার অভিযোগে কেন্দ্রটির সহকারী প্রিজাইডিং অফিসার রুহুল আমিনকে আটক করা হয়েছে। আজ (২৪ মার্চ) রবিবার সকাল ৯টায় এই ঘটনা ঘটে। জেলা প্রশাসক এসএম ফেরদৌস গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার আব্দুল মোমিন বলেন, ‘ওই কেন্দ্রে ব্যালট পেপার ছিড়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার চেষ্টা করছিল রুহুল আমিন। তিনি দৌলতপুরের খোর্দ ছাতিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। বিষয়টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসলে তারা তাকে আটক করে রিটার্নিং কর্মকর্তাকে জানায়। পরে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে তাকে আটক করা হয়।’

এদিকে মানিকগঞ্জ সদর উপজেলার মত্ত সরকারি প্রাথমিক বালক বিদ্যালয় ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) যান্ত্রিক ত্রুটি থাকায় ২ ঘণ্টা ২০ মিনিট দেরিতে ভোটগ্রহণ শুরু হয়। ভোট কেন্দ্রেটির প্রিজাইডিং অফিসার আবু বকর সিদ্দিক এই তথ্য জানান। এছাড়া সদর উপজেলার আরও ৪-৫টি কেন্দ্রে ইইভএম মেশিনে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। পরে অবশ্য তা ঠিক করে ভোটগ্রহণ শুরু হয়।

এ সময় মানিকগঞ্জ সদর উপজেলার মত্ত সরকারি প্রাথমিক বালক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবু বকর সিদ্দিক বলেন, ‘ইভিএম মেশিনের যান্ত্রিক সমস্যা থাকায় নির্ধারিত সময়ে ভোটগ্রহণ সম্ভব হয়নি। পরে সেনা সদস্যরা মেশিনটি ঠিক করলে বেলা ১০টা ২০ মিনিট থেকে ভোট শুরু করা হয়।’