এবার দুই কাশ্মীরিকে বেধরক পেটাল হিন্দু নেতা

রাস্তায় প্রকাশ্যে দুই ফল বিক্রেতা ব্যাক্তিকে বেধরক পেটাচ্ছে হামলাকারীরা। তাদের পরনে গেরুয়া কুর্তা। আর এই থেকেই বুঝা যাচ্ছে তারা কট্টর হিন্দু সংগঠনের সদস্য। আর মার খাওয়া দুই ব্যক্তি কাশ্মীরি।

ঘটনাটি উত্তরপ্রদেশের সেন্ট্রাল লখনউ দালিগঞ্জ এলাকার৷ রাস্তার ধারে শুষ্ক ফল বিক্রি করছিলেন ওই দুই কাশ্মীরি৷ তখন কয়েকজন মানুষ এসে তাদের পেটাতে শুরু করে। তারা ছেড়ে দেয়ার জন্য বললে উল্টো চিৎকার করে গেরুয়া কুর্তাধারীরা বলছেন, তোমরা কাশ্মীরি বলে তোমাদের পেটানো হচ্ছে৷

প্রথমে হকচকিয়ে গেলেও পরে দুই ফল বিক্রেতাকে বাঁচাতে ছুটে আসেন স্থানীয়রা। একজন সতর্ক করে বলেন, নিজের হাতে আইন তুলে নিও না। পুলিশ ডাকা হবে।

ঘটনায় প্রথমে হকচকিয়ে গেলেও দুই কাশ্মীরি ফল বিক্রেতাকে বাঁচাতে ছুটে আসেন স্থানীয়রা৷ তাদের সামনে ঢাল হয়ে দাঁড়িয়ে পড়েন৷ এক স্থানীয় বাসিন্দাকে হামলাকারীদের সতর্ক করে বলতে শোনা তারা জানান, বহু বছর ধরে এরা এখানে ফল বিক্রি করছে৷ ওদের উপর হামলা মেনে নেওয়া যায় না৷ স্থানীয়দের অভিযোগ, হামলাকারীরা সকলে বিশ্ব হিন্দু দলের সদস্য৷

এই ঘটনায় লখনউ পুলিশ একজনকে গ্রেফতার করেছে৷ বাকিদের খোঁজা হচ্ছে৷ তবে প্রধান অভিযুক্ত ফেরার৷ সে বিশ্ব হিন্দু দলের সভাপতি বলে জানা গিয়েছে৷ তারই ‘উদ্যোগে’ কাশ্মীরিদের উপর হামলা করে দলের অন্যান্য সদস্যরা৷ ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা এই হামলার তীব্র নিন্দা করেছেন৷ ট্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দেগেছেন৷ লিখেছেন, আপনি বলা স্বত্ত্বেও এই ধরনের ঘটনা ঘটেই চলেছে৷ যে রাজ্যে এই ঘটনা ঘটেছে সেখানে আপনারাই ক্ষমতায়৷ তাহলে কি আমরা আশা করতে পারি যে পুলিশ কোনও ব্যবস্থা নেবে? নাকি এই আশ্বাস আপনার আরও একটি জুমলা?