এবার বনানীতে বহুতল ভবনে আগুন, প্রাণ বাঁচাতে ৯ তলা থেকে লাফিয়ে আহত ৪

আজ রাজধানীর বনানী এলাকার বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। আজ ২৮ মার্চ বৃহস্পতিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কিন্তু কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি। এদিকে, ভেতরে আটকা পড়েছেন অনেক মানুষ।

এদিকে, ভবনে আটকে থাকা ইকো লাইন শিপিং করপোরেশনের অ্যাসিট্যান্ট ম্যানেজার দীপক কুমার দাসের ভাইয়ের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘ভেতরে অনেকেই আটকে আছে। বের হতে পারছে না। আমার ভাই একমাত্র বের হয়ে ছাদে যেতে পেরেছে। ধোঁয়ার কারণে কষ্ট হচ্ছে সকলের।’

এ ব্যাপারে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ফায়ারম‌্যান রবিউল ইসলাম জানান, আগুন লাগার পর ওই ভবনের বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত ৪ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই ভবনের একটি ট্র্যাভেল এজেন্সির এক কর্মী জানান, আগুনের উৎপত্তি হয় ভবনের নিচতলায়। পরে তা বিদ‌্যুতের তারের মাধ‌্যমে উপরের দিকে যায় বলে তার ধারণা।

আগুন লাগার পর কালো ধোঁয়া ছড়িয়ে পড়লে উৎসুক মানুষের ভিড় জমে যায়। অনেকে ফেইসবুকে ছবি ও ভিডিও দিয়ে সর্বশেষ পরিস্থিতি জানাতে থাকেন।

এদিকে ফেসবুকে শাহরুখ পিকুল নামের একজন ফেইসবুকে লেখেন, আগুন ছোট হলেও প্রচুর ধোঁয়া। এ কারণে আতঙ্কও বেশি। লোকজন মরিয়া হয়ে বেরিয়ে আসছে। ৪০-৪৫ মিনিটের মধ‌্যে ফায়ার ট্রাক চলে এসেছে, ঢাকার যানজটের বিবেচনায় এটা খারাপ বলা যায় না।