ওবায়দুল কাদেরের সর্বশেষ অবস্থা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভাল। তার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস মোটামুটি নিয়ন্ত্রণে এসেছে। জ্ঞান ফেরার পর ইশারায় পানি খেতে চেয়েছেন তিনি। ওই সময় চিকিৎসকরা তাকে নলের মাধ্যমে পানি খেতে দেন।

আজ (৪ মার্চ) সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া। এ সময় তিনি আরও বলেন, ‘তাঁর (ওবায়দুল কাদের) স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা নিয়ে দুপুর ১টার দিকে ব্রিফিং করে বিস্তারিত জানাবো। তবে তিনি ভালো আছেন।’

এর আগে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন এবং চিকিৎসকরা তার সুস্থতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী।

তাছাড়া আজ সোমবার সকালে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘তাঁর (ওবায়দুল কাদের) অবস্থা একটু উন্নতির দিকে। আউটপুট ভালো, প্রেসারও ভাল।’

এদিকে ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা সম্পর্কে আগামী ৪৮ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না বলে গতকাল রবিবার বিকালে চিকিৎসকরা জানিয়েছিলেন।