ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নেয়ার মতো পরিস্থিতি নেই: মেডিক্যাল বোর্ড

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু বিষয়ক মন্ত্রী ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নেয়ার মতো পরিস্থিতি নেই বলে জানিয়েছেন তার তত্ত্বাবধানে থাকা মেডিক্যাল বোর্ড। এর আগে আজ সকালে ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সকাল পৌনে আটটার দিকে বুকে ব্যথা অনুভব করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

আজ (৩ মার্চ) রবিবার দুপুর দেড়টার দিকে কাদেরের বর্তমান শারীরিক অবস্থা এবং চিকিৎসা বিষয়ে পরবর্তী করণীয় পর্যালোচনা করতে আরেক দফা আলোচনা শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান বিএসএমএমইউ’র কার্ডিয়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান। তার নেতৃত্বেই মেডিক্যাল টিমটি আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সার্বক্ষণিক দেখভাল করছেন।

এ সময় ব্রিফিংয়ে ডা. সৈয়দ আলী আহসান বলেন, ‘হৃদপিণ্ডে রিং বা করোনারি স্ট্যান্ট পরানোর পর কিছুটা ভালো হলেও বর্তমানে ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমাগত উন্নতি-অবন‌তি হ‌চ্ছে।’

এদিকে আজ সকালে বিএসএমএমইউ’র উপাচার্য কনক কান্তি বড়ুয়া এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, ‘ওবায়দুল কাদেরের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। রক্তচাপসহ অন্যান্য সবদিকে অবস্থা উন্নতির পথে। তবে শ্বাষকষ্ট থাকায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা তার অবস্থা পর্যবেক্ষণে রাখা হবে।’

এদিকে গত ২০১৬’র ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাদের ২০১৬-২০১৯ মেয়াদে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

তাছাড়া ২০১৫ সালের ২৮ নভেম্বর মহাজোট সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগের এই নেতা। এবারেও আওয়ামী লীগ নির্বাচনে জয়লাভ করলে আবারও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী হিবে দায়িত্ব পালন করছেন ওবায়দুল কাদের।