কাঁদতে কাঁদতে হাসপাতালে প্রবেশ করেছেন কাদেরের স্ত্রী

আজ ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ও পরে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

কাদেরের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আলী আহসান। তিনি বলেন, ২৪ থেকে ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না। প্রতিনিয়ত উনার শারীরিক অবস্থার উন্নতি ও একইসঙ্গে অবনতিও ঘটছে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ)তে কাঁদতে কাঁদতে প্রবেশ করেছেন চিকিৎসারত কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের। এসময় তার সঙ্গে পরিবারের অন্য সদস্যরা থাকলেও সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি তিনি ও তার পরিবার।

রবিবার (৩ মার্চ) দুপুর ২টায় বিএসএমএমইউ’তে প্রবেশ করেন তিনি।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ‘জীবন শঙ্কায়’ থাকা চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ডাকলে অল্প অল্প সাড়া দিচ্ছেন বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক।

হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলী আহসান রবিবার (৩ মার্চ) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান

চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের অবস্থা এখনও আশঙ্কামুক্ত নয়। রাতে ঢাকায় আসছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক। তারা আসার পর মেডিকেল বোর্ডের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।