কিছুক্ষণ আগে কাদের ভাইকে দেখে এসেছি: একরামুল করিম

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আবু নাসার রিজভী জানিয়েছেন,ডা. ফিলিপ কো’র তত্ত্বাবধানে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদকের স্বাস্থ্যগত নানা পরীক্ষা-নিরীক্ষা চলছে।

তিনি বলেন, পথে কোন সমস্যা ছাড়াই বাংলাদেশ সময় সোমবার রাত ৮টার দিকে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছায়। এরপর একটি অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাছাড়া পুরোটা সময় ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। রক্তচাপ ছিল ১৩৫/৭৮। হাসপাতালে নিয়ে তাকে ৩০০৮ নম্বর আইসিইউতে ভর্তি করা হয়। তার সঙ্গে আছেন স্ত্রী ইশরাতুন্নেসা। আজ ৫ মার্চ মঙ্গলবার সকালে চিকিৎসকরা তাকে আবারও দেখবেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কিডনিতে কিছু সমস্যা রয়েছে। এইগুলো স্বাভাবিক হলে এবং তার শারীরিক অবস্থা স্থিতিশীল হলে বাইপাসের সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকরা।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে হাসপাতালে ব্রিফ করেন ডা. ফিলিপ কোহের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড ওবায়দুল কাদেরের চিকিৎসার হালনাগাদ বিষয়াদি জানান। এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের চিকিৎসার আপডেট জানান বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আবু নাসার রিজভী।

ডা. আবু নাসার রিজভী বলেন, কিডনিতে কিছুটা সমস্যা রয়েছে। এই ইনফেকশন ওভারকাম করলেই বাইপাসের সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে।

এদিকে, মঙ্গলবার সকালে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী হাসপাতালে ওবায়দুল কাদেরের দেখে এসেছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘কিছুক্ষণ আগে কাদের ভাইকে দেখে এসেছি। তার অবস্থা উন্নতির দিকে। রক্ত চলাচল স্বাভাবিক এখন। ডাক্তাররা বলেছেন, তিনি এখন স্বাভাবিক অনেকটাই আছেন। কোন সমস্যা নেই। পূর্ণ সুস্থ হতে কিছু দিন সময় লাগবে।’

এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের চিকিৎসার সময় পাশে থাকতে গত রাতে তিনি সিঙ্গাপুর পৌঁছান। তিনি জানান, টানা সিঙ্গাপুর থাকবেন তিনি।