কোহলিকে ফিরিয়ে দিলেন মার্কাস

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে আজকের ম্যাচে যে জিতবে সেই সিরিজ জিতবে। এমন সমীকরণ সামনে নিয়ে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে তারা সংগ্রহ করেছে ৯ উইকেটে ২৭২ রান। ভারতকে জয়ের জন্য ২৭৩ রান করতে হবে এই ম্যাচে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার শুরুটা হয় দারুণ। দুই ওপেনার ফিঞ্চ ও খাজা মিলে করেন ৭৬ রান। এরপর ফিঞ্চ ২৭ রান করে আউট হলেও হ্যান্ডসকম্ব ও খাজা মিলে দলের রানকে বড় সংগ্রহের দিকে নিয়ে যায়।

তবে দলীয় ১৭৫ রানের মাথায় ব্যক্তিগত ১০০ রান করে খাজার বিদায়ের পরই অস্ট্রেলিয়াকে চেপে ধরে ভারতীয় বোলাররা। ১৭৮ রানের মাথায ১ রান করে বিদায় নেন ম্যাক্সওয়েলও। ৫২ রান করা হ্যান্ডসকম্ব বিদায় নেয় ১৮২ রানের মাথায়।

মুহুর্তেই ব্যাটিং ধ্বস শুরু হয় অস্ট্রেলিয়ার এবং শেষ পর্যন্ত তারা ৯ উইকেটে ২৭২ রানেই থামে। স্টোইনিস ২০, টার্নার ২০, রিচার্ডশন ২৯ ও কামিন্স ১৫ রান করেন। ভারতের পক্ষে ভুবনেশ্বর ৩টি, সামি ২টি, জাদেজা ২টি ও কুলদীপ একটি উইকেট লাভ করেন।

অস্ট্রেলিয়ার দেয়া টার্গেট তারা করতে নেমে শুরুতে উইকেট হারায় ভারত। মাত্র ১৫ রানে মাথায় ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান বিদায় নেন। প্যাট কামিন্সর বলে অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়ে ১৫ বলে ১২ রান করে বিদায় নেন।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক বিরাট কোহলি। রোহিতকে নিয়ে ভালোই জবাব দিচ্ছিলেন তিনি। তবে ৬৮ রানে মাথায় মার্কাসের বলে অ্যালেক্স ক্যারি ধরা পড়ে বিদায় নেন। ২২ বলে ২০ করে বিদায় নেন কোহলি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৪.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৭ রান করেছে ভারত।