গুরুতর আহত হয়ে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে অনন্ত জলিল

সম্প্রতি ইরানে শুটিং করতে গিয়ে আহত হয়েছেন ঢাকাই ছবির আলোচিত অভিনেতা অনন্ত জলিল। ইরানের হেরাতের এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় অনন্ত জলিল তার নতুন ছবি ‘দিন-দ্য ডে’র শুটিং করছিলেন। এ সময় উটের পিঠ থেকে পড়ে গিয়ে তিনি মারাত্মক আহত হন।

এই বিষয়টি নিশ্চিত করেছেন ছবির ইরানি অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ।

তিনি গণমাধ্যমকে জানান, গুরুতর আহত হওয়ার পর অনন্ত জলিলকে দ্রুত একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় তাকে তেহরান থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এসফাহনে নিয়ে যাওয়া হয়।

পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, অনন্ত জলিল বুকের পাঁজরে মারাত্মক ব্যথা পেয়েছেন। তাকে সম্পূর্ণ বিশ্রাম থাকতে বলা হয়েছে। এর পরই ছবির শুটিং স্থগিত করা হয়।

এরপর মুমিত আল রশিদ জানান, ওই ঘটনার পর শুটিং বন্ধ করেই ঢাকায় ফিরে আসেন অনন্ত জলিল। দেশে ফেরার পর তার বুকের ব্যথা আরও বেড়ে যায়। উন্নত চিকিৎসার জন্য তিনি চলে যান থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।