গুলশান মার্কেটে আগুন, মুশফিকের তাৎক্ষণিক বার্তা

রাজধানী গুলশান-১ নম্বরের ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে এ আগুন নিয়ন্ত্রেণে আনে। আগুন নেভানোর কাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করেছে সেনাবাহিনী। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও ২৯১টি দোকান পুড়ে ছাই হয়েছে।

শনিবার (৩০ মার্চ) সকাল ৬টার দিকে এই মার্কেটের কাঁচাবাজার অংশে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেন জানিয়েছে, আগুন লাগার পর পরই ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। পরে আরও ৯টি ইউনিট যোগ দেয়। এরপর আগুন নেভানোর কাজে যোগ দেয় সেনাবাহিনী।

এদিকে, ইতিমধ্যে সেই খবর পৌঁছেছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের কানে। তিনি সবাইকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ করেছেন। ঘটনার পর পরই নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন তিনি।

মুশফিক লিখেছেন, ‘গুলশান-১ এ ডিসিসি মার্কেটে আগুন লেগেছে। ওই এলাকা এড়িয়ে চলুন। যেন ফায়ার সার্ভিস ও অন্যান্য জরুরী যানবাহনের চলাচলে অসুবিধা না হয়।’

উল্লেখ্য, গত বছরের ২ জানুয়ারি রাত ২টার দিকে রাজধানীর গুলশান ১ নম্বরে ডিএনসিসি মার্কেটে আগুন লাগে। এর ১৫ মিনিটের মধ্যে কাঁচা মার্কেটটি ধসে পড়ে। ১৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে মার্কেটের প্রায় ৬০০ দোকান ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ওই বছরের ৩ জানুয়ারি গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।