জিয়াউর রহমানের ঝড়ো হাফসেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় দুপুর দুইটায়।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে শাইনপুকুর। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন আফিফ হোসেন। এছাড়াও সাব্বির হোসেন ৪৭, শুভাগত হোম ৩১, তৌহিদ হৃদয় ২৪ রান করেন।

অন্যদিকে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে সালাউদ্দিন সাকিল ৪টি, শাহিদুল ইসলাম ২টি ও ইলিয়াস সানি ১টি উইকেট শিকার করে। ১৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এরপর অবশ্য রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন ইমতিয়াজ। তিনি ১১ রান করে ফেরেন। অন্যদিকে ২২ রান করে শুভর বলে উইকেটকিপার ধীমান ঘোষের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন ফারদিন। দারুণ খেলতে থাকা নাসিরও ক্রিজে থাকতে পারেননি। শুভর বলে শুভাগতের হাতে ধরা পড়ে ১৬ রান করে ফেরেন।

নাসিরের পর হাসান ১৩ ও তানভীর হায়দার ০ রান করে ফেরেন। তবে ব্যাট হাতে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নেন নুরুল হাসান ও জিয়াউর রহমান। ব্যাট হাতে তাণ্ডব চালান জিয়াউর। তিনি ২১ বলে ২ চার ও ৬ ছয়ে অর্ধশতক তুলে নেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সংগ্রহ ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান।