টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফারণে ২০ঘর বাড়ি পুড়ে ছাই

জসীম উদ্দিন, কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফের অনিবন্ধিত লেদা রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন লেগে ২০টি ঘর পুড়ে ছাই গেছে। বুধবার (২০ মার্চ) সকাল ১০টার দিকে টেকনাফ লেদা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

রোহিঙ্গারা জানায়, বুধবার সকালে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। প্রথমে হাসিনা বেগমের ঘরে আগুন লাগে। পরে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। পরে রোহিঙ্গারা বালতি, মগ ইত্যাদি দিয়ে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ২০টি ঝুপড়ি ঘর পুড়ে যায়। তবে কেউ দগ্ধ না হলেও ঘরে থাকা বিভিন্ন পণ্য আগুনে পুড়ে গেছে।

টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ জাহাঙ্গীর জানান,লেদা রোহিঙ্গা শিবিরের পাশে আবদুল সালাম নামে এক স্থানীয় ব্যক্তির জমিতে আশ্রিত রোহিঙ্গাদের ঘর থেকে সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়। তবে বিষয়টি আরও খতিয়ে দেখা হচ্ছে। শিবিরে যেন কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা নজর রাখছে।’

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রবিউল হাসান। তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস পাঠানো হয়েছে।এবং আমি নিজেও ঘটনাস্থল পরিদর্শন করেছি।