ট্রেনে রেলমন্ত্রী, অজ্ঞান পার্টির খপ্পরে যাত্রী

লালমনি একপ্রেসে ঢাকা থেকে লালমনিরহাটে গেছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। আর তার সেই যাত্রা পথের একই ট্রেনের একজন যাত্রী অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছেন। বৃহস্পতিবার রাতে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনযোগে লালমনিরহাটের যান তিনি।

আজ শুক্রবার (২২ মার্চ) সকালে দুই দিনের সফরে লালমনিরহাট পৌঁছেছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী জানিয়েছে, শুক্রবার (২২ মার্চ) লালমনিরহাটের রেলওেয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অজ্ঞান পার্টির খপ্পরে পড়া ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসা দিচ্ছেন। তাৎক্ষণিকভাবে ঐ ব্যক্তির নাম পরিচয় জানা না গেলেও তার বাড়ি গাইবান্ধা জেলার কূপতলা স্টেশন এলাকায়।

পুলিশ জানায়, শুক্রবার সকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ঢাকা থেকে লালমনিরহাট স্টেশনে পৌঁছান। একই ট্রেনে ঐ ব্যক্তিও ভ্রমণ করছিলেন। মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর স্টেশন থেকে চলে গেলে ঐ ব্যক্তিকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়।

ঘটনাটি আড়াল করতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কয়েকজন সদস্য দ্রুত ঐ ব্যক্তিকে স্টেশনের মুসাফির খানায় নিয়ে মাটিতে শুইয়ে রাখেন। আর ঘটনাটি সাংবাদিকরা জেনে গেলে ঐ ব্যক্তিকে প্রায় ঘণ্টাখানেক পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

লালমনিরহাট রেলওয়ে থানার এসআই আদম আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লোকটির জ্ঞান ফেরার পর তার স্বজনের কাছে পৌঁছিয়ে দেয়ার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, ‘যাত্রীদের অপরিচিত কারো কাছ থেকে কিছু খেতে নিষেধ করা হলেও তারা অনেক সময় বিষয়টি গুরুত্ব দেন না। ফলে এমন ঘটনা প্রায়ই ঘটছে।’