তামিমের একটি মেসেজেই স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছেন স্ত্রী আয়েশা

আজ শুক্রবার নিউজিল্যান্ডে যখন জুমার সময় তখন বাংলাদেশের মানুষ গভীর ঘুমে আচ্ছন্ন। অন্যদিকে সাপ্তাহিক ছুটির দিনে ক্লান্তি কাটাতে হয়তো একটু বেশিই বিছানায় ছিলেন। কিন্তু ভয়ানক এক ঘটনায় সবার নিদ্রাই যে গেছে উড়ে। ঠিক এমনটাই হয়েছে বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের স্ত্রী আয়েশা ইকবাল খানের ক্ষেত্রেও।

এদিকে বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র খেলোয়াড় তামিম। তাছাড়া ধর্মপ্রাণও। এ জন্য মাঠে খেলা তার পাশের মসজিদে হামলার খবর শুনে ভীষণ মুষড়ে গিয়েছিলেন আয়েশা। জানেন তামিম নামাজ আদায় করতে যাবেনই। গিয়েছেনও। তবে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছেন তামিমের মেসেজ পেয়েই।

এদিকে ফেসবুক প্রোফাইলে স্ট্যাটাস দিয়ে তাই সবার কাছে দোয়া চেয়েছেন তামিমের স্ত্রী, ‘ধন্যবাদ সব মেসেজের জন্য। আলহামদুলিল্লাহ্ তামিম ভালো আছে। দয়া করে সবাই তার জন্য প্রার্থনা করবেন।’

এদিকে আজ সন্ত্রাসী হামলার ঘটনায় হচকচিয়েই ঘুম থেকে উঠেছেন আয়েশা। তামিমের মেসেজ পেয়েই ধরে প্রাণ যেন ফিরে পেয়েছেন। ভয়ানক সে পরিস্থিতির কথা নিজের ফেসবুক প্রোফাইলে জানিয়েছেন আয়েশা, তিনি বলেন, ‘ক্রাইস্টচার্চের মসজিদের ভয়ানক সংবাদ শুনে ঘুম থেকে উঠেছি। যা খুবই বিধ্বংসী। আমার প্রাণ প্রায় বেরিয়ে যাচ্ছিল ক্ষতিগ্রস্তদের জন্য। আল্লাহ তাদের পরিবারকে এ শোক সইবার শক্তি দিন।’

এদিকে আজ শুক্রবার হওয়ায় স্থানীয় মসজিদে নামাজ আদায় করতে যান বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু মসজিদে ঢুকতে গেলে রক্তাক্ত এক মহিলা তাদের নিষেধ করেন। ক্রিকেটারদের আর কিছু বুঝার বাকি ছিলো না। খুব দ্রুতই জায়গা ছাড়েন তামিমরা।

এ সময় সামরিক বাহিনীর পোশাক পড়ে এসে এক ব্যক্তি স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে আল নূর মসজিদে মুসল্লিদের ওপর এলোপাথাড়ি গুলি ছোড়ে। এ হামলায় ২ জন বাংলাদেশিসহ ৪০ জন প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত হয়েছেন ২০ জন। বাংলাদেশি দুজন হলেন কৃষিবিদ ড. সামাদ ও হোসনে আরা সরিফ।