তামিম-মুশফিকদের বেঁচে যাওয়ার ঘটনায় নীরবতা পালন করল পাকিস্তান-অস্ট্রেলিয়া

সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলা থেকে সৌভাগ্যক্রমে বেঁচে যায় তামিম-মুশফিকরা। কিন্তু মারা গেছেন ৪৯ জন মানুষ। সপ্তাহ পেরোলেও শোকের ছাঁয়া এখনো কাটেনি। প্রভাব পড়েছে ক্রিকেটাঙ্গনেও।

এবার পাঁচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে শুরু পূর্বে শারজায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ইতিহাসের জঘন্যতম সন্ত্রাসী হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করেছে পাকিস্তান-অস্ট্রেলিয়া ।

গত সপ্তাহের শুক্রবারের নারকীয় সেই হামলা নাড়িয়ে দিয়েছে পুরো ক্রিকেট বিশ্বকে। শোকের ছায়া নেমে এসেছে গোটা ক্রিকেটাঙ্গনে। সেই শোক ছুঁয়ে গেছে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজেও। ক্রাইস্টচার্চে মসজিদে শক্তিশালী আগ্নেয়াস্ত্রসহ সন্ত্রাসী হামলায় হতাহতের প্রতি শোক জানিয়ে আজ প্রথম ওয়ানডে ম্যাচের পূর্বে আরব আমিরাতে শারজাহ স্টেডিয়ামে ম্যাচের আগে পালন করা হয় এক মিনিট নীরবতা।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে গত সপ্তাহের শনিবার থেকে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট। তবে নৃশংস সেই হামলায় সৌভাগ্যশত বেঁচে যাওয়ার পর নিরাপত্তা ঝুঁকিতে সেটি বাতিল করা হয়েছে। দেশে ফিরে এসেছেন টাইগাররা।

এদিকে এই হামলার ভয়াবহতায় সন্ত্রাসবাদের তীব্র নিন্দা জানাচ্ছে পুরো ক্রিকেট বিশ্ব। পাশাপাশি বাংলাদেশি ক্রিকেটাররা অল্পের জন্য বেঁচে যাওয়ায় স্বস্তি প্রকাশ করছে।