তীব্র সমালোচনার মুখে ব্রেট লি

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ধারাভাষ্য দেওয়ার জন্য বর্তমানে ভারতে আছেন অস্ট্রেলিয়ান সাবেক পেসার ব্রেট লি। কিন্তু সম্প্রতি বিতর্কে জড়িয়েছেন তিনি। যার ফলে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ব্রেট লিকে।

অস্ট্রেলিয়ার আসন্ন নির্বাচনে সিডনি ওয়ারিংগাল আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী টনি এবটকে সমর্থন দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও দেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার সাবেক এই প্রধানমন্ত্রীর সঙ্গে বেশ ভালো সম্পর্ক ব্রেট লির।

ভিডিও বার্তায় ব্রেট লি বলেন, ‘জনগণের অবশ্যই টনি যা করেছে তার প্রশংসা করা উচিত, শুধু তাই নয় ভবিষ্যতে সে যা করবে তারও প্রশংসা করা উচিত। আমি অবশ্যই আমার ভোট টনি এবোটকে দিবো এবং আমি নিশ্চিত করতে চাই আমার কমিউনিটিতে যারা রয়েছে তারা বর্তমান উন্নয়নের ধারাকে ধরে রাখতে সহায়তা করবে।’

তিনি আরো বলেন, ‘আমি টনিকে অনেক বছর ধরে চিনি। আমি তাকে একজন ভালো বন্ধু হিসেবে জানি। সে তাই করে যা আমাদের দরকার। সে সবসময় অবহেলিত জনগণের জন্য কাজ করে। সে এমন একজন যে সামনে থেকে নেতৃত্ব দেয়।আমি আমার সমর্থন অবশ্যই তাকে দিবো।’

ওয়ারিংগাল আসনে এর আগেও বেশ কয়েকবার জয় লাভ করেছেন টনি এবোট। এদিকে এবার তার বিপরীতে লড়বেন সাবেক অলিম্পিক জালি স্টেগাল। এবার বেশ ভালো সম্ভাবনা আছে স্টেগালের। অন্যদিকে বেশ কিছু কারণে টনির উপর ক্ষুব্ধ অস্ট্রেলিয়ান জনগণ। আর টনিকে সমর্থন করায় সামাজিক মাধ্যমে ব্রেট লির বিপক্ষে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে।