তৃতীয় দিন শেষেই হারের শঙ্কায় বাংলাদেশ

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে করা ৭১৫ রানের থেকে এখনো ৩০৭ রানে পিছিয়ে আছে টাইগাররা।

আজ নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪৮১ রানে পিছিয়ে থেকে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। তামিম এবং সাদমানের দারুণ এক ওপেনিং জুটিতে ভালোই এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু ৮৮ রানের মাথায় সাদমান বাউন্সার খেলতে গিয়ে ব্যক্তিগত ৩৭ রান করে আউট হলে পতন শুরু হয় বাংলাদেশের।

এরপর মুমিনুল হক ৮, মিঠুন ০ এবং শেষে তামিম ইকবালও ৭৪ রান করে বিদায় নেন। ৮৮ রানে বিনা উইকেট থেকে হয়ে যায় ১২৬ রানে চার উইকেট।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য এই দিনে আর কোন বিপর্যয় ঘটতে না দিলে ১৭৪ রান করে দিন শেষ করে বাংলাদেশ সেই ৪ উইকেটেই। ইনিংস পরাজয় এড়াতে এখনো প্রয়োজন ৩০৭ রান। হয়তো অলৌকিক কিছু হলেই কেবল সম্ভব।

এর আগে কেন উইলিয়ামসনের ২০০, জিত রাভালের ১৩২, টম লাথামের ১৬১ রানের উপর ভর করে ৬ উইকেটে ৭১৫ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। এদের ছাড়াও হেনরি নিকোলস ৫৩, নেইল ওয়াগনার ৪৭, ওয়াটলিন ৩১ ও গ্রান্দেহোম ৭৬ রান করেন।