দ্রুত দেশে ফিরিয়ে আনা হচ্ছে ক্রিকেটারদের

আজ শুক্রবার নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় টেস্ট সিরিজ খেলতে সেখানে থাকা বাংলাদেশের ক্রিকেটারদের দ্রুত দেশে ফিরিয়ে আনা হচ্ছে। বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে যোগাযোগ করে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করে দেশে ফেরানো হচ্ছে।

আজ শুক্রবার সেখানকার দুটি মসজিদে আলাদাভাবে হামলার ঘটনা ঘটে। একটি মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার। ক্রিকেটাররা মসজিদে প্রবেশের আগেই গোলাগুলির খবর পেয়ে তড়িঘড়ি নিরাপদে চলে আসেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনা দুই বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিকসহ অন্তত ৪৯ জন নিহত হয়েছেন।

এদিকে এই ঘটনায় নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার তৃতীয় টেস্ট বাতিলেত পর ক্রিকেটারদেরও দ্রুত দেশে ফেরানোর খবর দিয়েছেন বিসিবি প্রধান। নিজ বাসায় সংবাদ সম্মেলন করে বোর্ড প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, উদ্বিগ্ন ক্রিকেট বোর্ড নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে ক্রিকেটারদের প্রাথমিক নিরাপত্তা নিশ্চিত করেছে। তবে সেখানে খেলার পরিস্থিতি না থাকায় ক্রিকেটারদের যত দ্রুত সম্ভব দেশে ফেরানোর ব্যবস্থা করছে বিসিবি।

বিসিবি প্রধান বলেন, ‘আমি প্রথম যেটা করেছি। যখন শুনেছি ওরা (ক্রিকেটাররা) হোটেলে এসে পড়েছে। আমাদের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার (শাহরিয়ার আলম) উনাকে ফোন করেছি। বলেছি আমাদের দলটাকে যত দ্রুত সম্ভব আমি বাংলাদেশি নিয়ে আসতে চাই। এখন তো ওখানে লকডাউন আছে। কোথাও কিছু চলছে কিনা, এয়ারপোর্ট চালু আছে কিনা সেটাও তো আমরা জানি না।’

এ সময় তিনি আরও বলেন, ‘আমি উনাকে বলেছি আমরা এখান থেকে টিকেট কাটার ব্যবস্থা করছি। কিন্তু ওদের ওখান থেকে বের করে প্লেনে উঠানোর ব্যবস্থা করার জন্য সাহায্য করব। উনি বলেছি আমি এক্ষুনি ব্যবস্থা নিচ্ছি, সর্বাত্মক চেষ্টা করছি।’