নাটকীয় ম্যাচের নাটকীয় সমাপ্তি

আইপিএলে দুর্দান্ত এক ম্যাচ উপভোগ করল ক্রিকেট প্রেমীরা। কলকাতা এবং দিল্লির মধ্যকার আইপিএলে গতকালের দ্বিতীয় ম্যাচে সুপার ওভারে দারুণ এক জয় তুলে নিয়েছে দিল্লি।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ১৮৫ রান করে কলকাতা নাইট রাইডার্স। দলের পক্ষে আন্দ্রে রাসেল ২৮ বলে ৬২ রান করেন। এছাড়া দিনেশ কার্তিক ৩৬ বলে করেন ৫০ রান।

জবাব দিতে নেমে পৃথ্বি শ এবং শ্রেয়াস আয়ারের ব্যাটিং নৈপু্ন্যে জয়ের পথেই ছিল দিল্লি। পৃথ্বি শ ৫৫ বলে ৯৯ রান করে আউট হন। এছাড়া আয়ার করেন ৩২ বলে ৪৩ রান।

কিন্তু তাদের বিদায়ের পর বাকি ব্যাটসম্যানরা বলের সাথে প্রয়োজনীয় রান তুলতে না পারলে ম্যাচটি হয় টাই।

শেষ ওভারে জয়ের জন্য দিল্লির প্রয়োজন ছিল ৬ রান। বোলিংয়ে আসেন কুলদিপ যাদব। প্রথম বলে হানুমা বিহারী ১ রান নেন। পরের বলে ২ রান নেন ইনগ্রাম। তৃতীয় বলে কোন রান নিতে পারেনি।

শেষ ৩ বলে প্রয়োজন ৩ রান। চতুর্থ বলে ১ রান নেন ইনগ্রাম। পঞ্চম বলে বিহারী আউট হয়ে যায়। ৬ষ্ঠ বলে দ্রুত দুই রান নিতে গিয়ে ১ রান নেয়ার পর আউট হয়ে যায় ইনগ্রাম। ফলে ম্যাচ হয় টাই।

টাই ম্যাচে প্রথমে ব্যাটিং করে ১০ রান করে দিল্লি। ১১ রানের টার্গেটে সুপার ওভারে খেলতে নেমে রাবাদার প্রথম বলেই চার মারেন রাসেল। দ্বিতীয়টি ডট হয়। তৃতীয় বলে বোল্ড হয়ে যায় রাসেল।

ফলে ৩ বলে প্রয়োজন পরে ৭ রান। চতুর্থ বলে ১ রান নেন উথাপ্পা। পঞ্চম বলে ১ রান নেন কার্তিক। শেষ বলে ৫ রান প্রয়োজন হয় কলকাতার। কিন্তু সেই বলে ১ রানই নিতে পারে উথাপ্পা। ফলে ম্যাচ জিতে যায দিল্লি।