নিউজিল্যান্ড সফর বাতিল করেছে বাংলাদেশ দল

আজ শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারী সন্ত্রাসীর গোলাগুলির ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। ওই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন তারা। ঘটনার পর মুশফিকুর রহিম সবার কাছে দোয়া চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন।

মুশফিকুর রহিম ফেসবুকে লিখেন, ‘ক্রাইস্টচার্চে মসজিদের গোলাগুলি থেকে আল্লাহ আমাদের রক্ষা করেছেন। আমরা খুবই ভাগ্যবান ছিলাম। আল্লাহকে ধন্যবাদ। আমরা খুব ঘটনার খুব কাছে ছিলাম এবং এই জিনিসগুলো আর অনুভব করতে চাই না। আমাদের জন্য প্রার্থনা করবেন।’

জানা গেছে, শুক্রবার নিউজিল্যান্ডের স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে সেন্ট্রাল ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে এক বন্দুকধারী হামলা করে। মসজিদে তখন জুমার নামাজ চলছিল।

এদিকে, ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার কারণে সিরিজের শেষ টেস্টটি বাতিল করা হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্মলিত সিদ্ধান্তে চলতি সফরটি বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার থেকে বিষয়টি নিশ্চিত করায় সফর বাতিল হওয়ায় দ্রুত দেশে ফিরে আসবেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা।

সিরিজের শেষ টেস্টটি শনিবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার জুম্মার নামাজের জুম্মার নামাজ আদায় করতে যাওয়ার সময় দক্ষিণ হেগলি পার্কে অবস্থিত মসজিদ থেকে বের হওয়ার সময় গোলাগুলির মুখে পড়েন বাংলাএশ জাতীয় দলের ক্রিকেটাররা। যে কারণে সেখানকার পথচারীরা ডিনস এভিনিউয়ের দিকে ক্রিকেটারদের যেতে নিষেধ করেন। পরবর্তীতে আতঙ্কিত তামিমরা দ্রুত হেগলি পার্ক ত্যাগ করেন এবং হেগলি ওভালে ফিরে ড্রেসিং রুমে অবস্থান নেন।