অস্ট্রেলিয়া ৩-০ পাকিস্তান

অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। একই সাথে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে দলটি।

সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচে জিততেই হত পাকিস্তানকে। এমন ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ২৬৬ রান করে অষ্ট্রেলিয়া। দলের পক্ষে অ্যরন ফিঞ্চ সর্বোচ্চ ৯০ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৭১ রান আসে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে। ৪৭ রান করেন পিটার হ্যান্ডসকম্ব।

জবাব দিতে নেমে শুরুতেই প্যাট কামিন্সের তোপে পড়ে পাকিস্তান। প্রথম তিনটি উইকেটই তুলে নেন এই অজি পেসার। মাত্র ১৬ রানেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়া পাকিস্তান বিপর্যয় কাটিয়ে উঠার চেস্টা করে ইমাম ও শোয়েব মালিকের ব্যাটে।

তবে দলীয় ৭৫ রানের মাথায় ম্যাক্সওয়েলের বলে ইমাম উল হক (৪৬) আউট হলে মালিকের সাথে জুটি বাধেন উমর আকমল। এটাও বেশিক্ষন স্থায়ী হয়নি। দলীয় ৯৬ রানের মাথায় মালিক (৩২) আউট হলে ১০০ রানের আগেই ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান।

এরপর ইমাদ ওয়াশিম এসে যোগ দেন আকমলের সাথে। এই জুটিতে ৫৩ রান যোগ করেন দুজন। কিন্তু ব্যক্তিগত ৩৬ রান করে আকমল আউট হলে আর কোন প্রতিরোধই গড়তে পারেনি বাকি ব্যাটসম্যানরা। সবাই একে একে বিদায় নিলে ১৮৬ রানেই অল আউট হয় পাকিস্তান।