পাকিস্তানের সমালোচনা করলেন আফ্রিদি

পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছিল পাকিস্তান। সেই দলে সিনিয়র ৬ ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল নির্বাচকরা। আর নির্বাচকদের এই সিদ্ধান্তের জন্য কঠোর সমালোচনা করেছেন সাবেক পাক ক্রিকেটার শহীদ আফ্রিদি।

পাকিস্তান নির্বাচকরা এই সিরিজের জন্য অধিনায়ক সরফরাজ সহ ৬ জনকে বিশ্রাম দিয়েছেন। এই তালিকায় আছেন হাসান আলী, বাবর আজম, ফখর জামানের মত ক্রিকেটাররা।

এদের বিশ্রাম দিয়ে সুযোগ দেয়া হয়েছে তরুণ কিছু খেলোয়ারকে যাদের মধ্যে মোহাম্মদ হাসনাইন একজন। মাত্র দুটি ফাস্ট ক্লাস ম্যাচ খেলেছেন এই পেসার। নতুন শোয়েব আখতার নামে পরিচিত এই তারকা খেলেছেন পাকিস্তান জুনিয়র দলে।

এসব নিয়ে আফ্রিদি বলেন, “আমি জানিনা কিন্তু আমাদের অবশ্যই ওজাব রিয়াজ, জুনায়েদ খানদের মত প্রতিষ্ঠিত বোলারদের প্রথমে সুযোগ দিতে হবে। আমাদের তাদের সুযোগ দিতে হবে কারণ সামনেই বিশ্বকাপ।”

“দেখুন, আমরা যদি কোন দুর্বল দলের সাথে খেলতাম তাহলে নতুন খেলোয়ারদের দেখা যেত। কিন্তু আমরা অস্ট্রেলিয়ার মত বড় একটা দলের বিপক্ষে খেলব। আমি মনে করিনা যে এটা খেলোয়ারদের বিশ্রাম দেয়ার মত সঠিক সময়।”

“আমি মনে করি যদি আমাদের প্রধান খেলোয়াররা অস্ট্রেলিয়ার মত বড় দলের বিপক্ষে খেলত এবং ভালো করত তাহলে তাদের বিশ্বকাপে ভালো করার আত্মবিশ্বাস বেড়ে যেত।”