পার্থক্য দেখিয়ে দিল রোনালদো

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে যখন জুভেন্টাস ও অ্যাতলেটিকো মাদ্রিদের খেলা পড়েছিল, তখনই ধারনা করা হচ্ছিল দুই দলের ডিফেন্সের পরীক্ষা হয়ে যাবে এই ম্যাচে। কেননা, দুই দলের ডিফেন্সই ইউরোপের অন্যতম শক্তিশালী।

তবে সেই পরীক্ষায় প্রথম ধাপে নিজেদের মাঠে অ্যাতলেটিকো মাদ্রিদ জিতে ২-০ গোলে। যেহেতু অ্যাতলেটিকোর ডিফেন্স ইস্পাত সমান মজবুত, তাই অনেকেই ভেবেছিল জুভেন্টাস হেরে যাবে এবং বিদায় নিবে।

সেই ম্যাচের পর অ্যাতলেটিকো কোচ ডিয়াগো সিমিওনে অদ্ভুত এক সেলিব্রেশনও করেছিল। এছাড়াও রোনালদো মাঠ ছাড়ার সময় অ্যাতলেটিকো মাদ্রিদ সমর্থকরা তাকে নিয়ে কটুক্তিও করেছিল। তখন রোনালদো তাদের দেখিয়েছিলেন- আমার আছে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, তোমাদের শূন্য।

রোনালদোর এমন কথার পর এক সাক্ষাৎকারে অ্যাতলেটিকো মাদ্রিদ সভাপতি বলেছিল- আমার মনে হয় রোনালদোর চ্যাম্পিয়নস লিগ পাঁচটি নয়, তিনটি।

এই তিনের কথা বলে অ্যাতলেটিকো মাদ্রিদ সভাপতি দ্বিতীয় লেগে তিন গোল খাবে এমনটাই নির্ধারণ করে ফেলেছিলেন কিনা কে জানে, রোনালদো কিন্তু সেই তিন গোল করেই দিল জবাবটি।

তুরিনে অনুষ্ঠিত ম্যাচে রোনালদোর হ্যাটট্রিকেই ৩-০ গোলে হেরেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ম্যাচে দুটি গোল আসে রোনালদোর মাথা থেকে এবং একটি গোল আসে পেনাল্টি থেকে।

আর এই ম্যাচেই জিতে সিমিওনের সেই সেলিব্রেশনের জবাবই দেন রোনালদো। বুঝিয়ে দেন চ্যাম্পিয়নস লিগের রাজা আর প্রজার মধ্যে পার্থক্য।