পেসারদের সুযোগ দিতে চান কোচ

ম্যাচে ভুল করলে সেই ভুল শোধরানোটা খুবই কঠিন। আর যদি সেটা হয় আন্তর্জাতিক ম্যাচে তাহলে তো কথাই নেই। তবে ভুল শোধরাতে না পারলেও ভুলে যাওয়ার মতই এক ম্যাচ খেলল বাংলাদেশি পেসাররা। বিশেষ করে তিন পেসার তো ভুলে যেতেই চাইবেন এই ম্যাচটি দুঃস্বপ্ন ভেবে।

বাংলাদেশি বোলারদের ব্যর্থতার সুযোগ নিয়ে এক ইনিংসেই নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে ছেড়েছে নিউজিল্যান্ড। করেছে ৭১৫ রান। আর এত রান করার পর প্রতিপক্ষের আর কোন সুযোগই থাকে না যেখানে প্রতিপক্ষ প্রথম ইনিংসে করেছে মাত্র ২৩৪ রান।

বোলারদের এই ব্যর্থতার জন্য অনভিজ্ঞতাকেই দায়ী করেছেন বোলিং কোচ। তবে সেজন্য তাদের এখনই বিদায় করতে রাজি নন কোচ। তিনি তাদের সুযোগ দেয়ার পক্ষে।

তিনি বলেন, এক ম্যাচ খেলার পর তাদের বাদ দেয়া হলে ভুল থেকে শেখার সুযোগ পাবেনা তারা। তাদের সুযোগ দিতে হবে। যদি বারবার সুযোগ পেয়েও ব্যর্থ হয় তখন পরিবর্তন আনা যেতে পারে। সুযোগ দিতে চাইলে ২-১ ম্যাচ যথেষ্ট নয়। দেশের মাটিতে আমরা স্পিন উইকেটে খেলি। পেসারদের টানা খেলার সুযোগ আসে বিদেশে সফরেই। আমাদের তিন চারজন বোলার বেছে নিতে হবে যারা দেশের বাইরে ভালো করার ক্ষমতা রাখে এবং তাদের যত্ন নিতে হবে।