প্রান বাঁচাতে লাশের স্তুপে মরার মত পড়েছিলেন কিশোরগঞ্জের মাসুম

প্রচন্ড শব্দে ধেয়ে আসছে গুলি। একটি গুলি স্পর্শ করল তাকেও। তেমন কোন ক্ষতি না হলেও বুদ্ধি করে লাশের স্তুপের আড়ালে পরে থাকেন। এরপর যখন জ্ঞান ফেরে তখন তিনি হাসপাতালে। এভাবেই প্রানে বেঁচে যান কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের ধনকীপাড়া গ্রামের সাবেক এমপি মরহুম হাবিবুর রহমান দয়ালের ছোট ছেলে ওমর জাহিদ মাসুদ।

সাবেক এমপি মো. হবিবুর রহমান দয়ালের চার ছেলে এবং তিন মেয়ের মধ্যে সবার ছোট মাসুম। ২০১৫ সালের ২৯ অক্টোবর স্টুডেন্ট ভিসায় নিউজিল্যান্ড যান ওমর জাহিদ মাসুম। পড়াশোনা শেষ করে সেখানকার একটি সুপার শপ এবং একটি পেট্রল পাম্পের ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন তিনি।

এদিন মসজিদে নামাজ পড়তে যান তিনি। এসময় সন্ত্রাসীর হামলার মুখে পড়েন। একটি গুলি এই সময় তার পেটের মাংস স্পর্শ করে চলে গেলেও কোন ক্ষতি হয়নি।

প্রান বাঁচাতে এরপর মুসল্লিদের লাশের স্তুপের আড়ালে পরে থাকেন। সেখানেই জ্ঞান হারান। এক পর্যায়ে পুলিশ এসে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এ দিন রাতেই সুস্থ হয়ে বাসায় যান মাসুম। তবে এখনও পুরোপুরি স্বাভাবিক হতে পারেননি তিনি। সন্ত্রাসী হামলার সেই ভয়ঙ্কর ও বিভীষিকাময় স্মৃতি এখনও তাড়া করে বেড়াচ্ছে মাসুমকে।