ফের গুলশানে আগুন

গত কয়েকদিন ধরে রাজধানীতে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেই চলেছে। এবার রাজধানীর গুলশান-১ এর ইমপ্রেস টাওয়ারের নিচে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ (৩১ মার্চ) রবিবার সকাল ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘সকাল ১০টা ১০ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই আগুন নিয়ন্ত্রণে আসে।’

এর আগে গত বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের ফারুক-রুপায়ন (এফআর) টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যায় ২৬ জন। আহত প্রায় ৭০ জন। এফআর টাওয়ারের আগুনের রেশ কাটতে না কাটতেই শনিবার ভোরে আগুন লাগে গুলশানের ডিএনসিসি মার্কেটের পাশের কাঁচাবাজারে। ওই আগুনে কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও পুড়ে গেছে অন্তত ৩০০ দোকান।

তাছাড়া ওই আগুন নেভার কয়েক ঘণ্টার মধ্যেই গুলশানের ডেলটা লাইফ টাওয়ারে আগুন লাগার খবর ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ছুটে যায় ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভবনের লোকজন আগুন নিভিয়ে ফেলে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ডেলটা টাওয়ারের ৪তলার একটি কক্ষের লাইট বিস্ফোরিত হয়ে এই আগুন লাগে।

এদিকে গতকাল শনিবার রাত ৮টার দিকে রাজধানীর ধানমন্ডির ১১/এ নম্বর সড়কের ৬৩ নম্বর বাড়িতে জ্বলন্ত সিগারেট থেকে আগুন লাগে। তবে এখানেও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই ভবনটির লোকজন আগুন নিভিয়ে ফেলেন।