ফের নিউজিল্যান্ডে টাইগারদের আমন্ত্রণ

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলায় শোকে আচ্ছন্ন গোটা ক্রিকেট বিশ্ব। নিউজিল্যান্ড সফরে গিয়ে কোন মতে প্রাণে বেঁচে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দল। একটু এদিক-সেদিক হলে শেষ হয়ে যেত বাংলাদেশের সফল দলটি।

এদিকে মৃত্যুর ফাঁদ থেকে ফিরে দ্রুতই দেশের বিমান ধরেন টইগাররা। সেই নিউজিল্যান্ড টাইগার শিবিরকে আমন্ত্রণ জানিয়েছেন। কিউই ক্রীড়া মন্ত্রী গ্র্যান্ট রবার্টসন। নিউজিল্যান্ড এই মুহূর্তে নিরাপদ- এমনটা দাবি করে বিসিবি ও বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন।

নিউজিল্যান্ডের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় বাংলাদেশ দলকে আমন্তণের বিষয়টি বলেন। এমন সংবাদ প্রকাশ করেছে নিউজিল্যান্ডের একটি স্থানীয় সংবাদ মাধ্যম।

সেখানে ক্রীড়া মন্ত্রী বলেছেন সন্ত্রাসী হামলার পর বাংলাদেশি ক্রিকেটার এবং সমর্থকদের নিউজিল্যান্ডে ফেরার ব্যাপারে তিনি আশাবাদী। এছাড়া বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ে ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছেও আলাদা করে চিঠি পাঠিয়েছেন তিনি।

এ সময় অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় রবার্টসন বলেন, ‘ক্রাইস্টচার্চে যে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটেছে সেটা আমাদের বন্ধুত্ব নষ্ট করতে পারে না। দুই দলের বহু বছরের যে সম্মান সেটাও নষ্ট করতে পারে না। আমি আশা করি ক্রিকেটাররা এবং সমর্থকরা নিউজিল্যান্ডে ফিরতে নিরাপদ অনুভব করবে। তাদের দুই হাত তুলে আমন্ত্রন জানাতে প্রস্তুত নিউজিল্যান্ডের মানুষ।’

তাছাড়া ওই অনুষ্ঠানে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমরা কতই না ভালো সময় কাটিয়েছি। কিন্তু যা ঘটল, সেটা সত্যিকার অর্থেই লজ্জার।’