বঙ্গবন্ধু মেডিকেলে যাননি খালেদা জিয়া

স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নেয়া যায়নি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। বেগম জিয়া রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেয়ার কথা ছিল।

রোববার (১০ মার্চ) সকাল থেকে নাজিমুদ্দিন রোডের পুরান কারাগার ও বঙ্গবন্ধু মেডিকেলে নিরাপত্তা বাড়ানোসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়। তবে শেষ পর্যন্ত তাকে হাসপাতালে নেয়া হয়নি।

এদিকে, বেশ কিছুদিন ধরেই নিজের অসুস্থতার কথা আদালতকে জানিয়ে আসছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আর ড্যাব নেতারা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন যেতে চান ইউনাইটেড হাসপাতালে।

এর আগে রেবিবার (১০ মার্চ) সকালে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়ার প্রস্তুতি নেয় কারা কর্তৃপক্ষ। নিরাপত্তা জোরদার করা হয় নাজিমউদ্দিন রোড ও এর আশপাশের এলাকায়। প্রস্তুত রাখা হয় পুলিশ র‌্যাবসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলারক্ষা বাহিনীর সদস্য।

এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কর্তৃপক্ষ বেগম জিয়ার জন্য কেবিনও নির্ধারণ করে রাখে। তবে দুপুর ১২টার দিকে জানা যায়, হাসপাতালে চিকিৎসা নিতে বেগম জিয়ার অনিচ্ছার বিষয়টি।

তবে ড্যাব নেতারা বলেন, তিনি ইউনাইটেড হাসপাতালেই সবসময় চিকিৎসা নিয়ে থাকেন, যারা সবসময় তাঁকে দেখেছেন তারা সেখানে আছেন।