‘বাবা মায়ের কাছে ফিরে যাচ্ছি, কারণ বাবা-মায়ের আমাকে দরকার’

হঠাৎ করে অভিনয় ও পেশা জীবন তথা শিক্ষকতা ছেড়ে দিয়েছেন মনোজ কুমার। মনোজ অভিনেতা হিসেবে পরিচিত হলেও ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক সে।

এদিকে, ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে মনোজ জানালেন, তিনি অভিনয় এবং শিক্ষকতা দুটোই ছেড়ে দিয়েছেন। দেশের যে’কজন তরুণ অভিনেতাকে নিয়ে স্বপ্ন দেখছেন দেশের নির্মাতারা, তাদের মধ্যে অন্যতম মনোজ কুমার প্রামাণিক। ইতোমধ্যে মেধাবী এই অভিনেতা বেশ কিছু কাজে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন। নিজেকে সময়ের অন্যতম সম্ভাবনাময়ী অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। যার কারণে তার কাজের ব্যস্ততাও বেড়েছে।

কিন্তু হঠাৎ করে অভিনয় ও পেশা জীবন তথা শিক্ষকতা ছেড়ে দিয়েছেন মনোজ কুমার। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমনটাই জানিয়েছেন তিনি।

ফেসবুকে তিনি লেখেন, ‘আমি চাকরি ছেড়ে দিয়েছি এবং আমি আর কোনোদিন শুটিং করব না সিদ্ধান্ত নিয়েছি। আজকে রাতে সারা জীবনের জন্য নওগাঁ জেলার নিয়ামতপুর থানার রাধানগরে আমার বাবা-মায়ের কাছে ফিরে যাচ্ছি। আর কোনোদিন ফিরব না, আপাতত সিদ্ধান্ত নিয়েছি। কারণ বাবা-মায়ের আমাকে দরকার। আমি আর কিচ্ছু চাই না।’

বিষয়টি নিয়ে মনোজ জানান, ফেসবুকে এ বিষয়ে তিনি যা লিখেছেন এর বেশি আর কিছু জানাতে চান না। সময় হলেই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

মনোজ ২০০৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষ করে ঢাকায় আসেন। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থিসিসের একটা সূত্র ধরে নির্মাতা অমিতাভ রেজার সঙ্গে পরিচয় তার। এর পর থেকেই শোবিজে ক্যারিয়ার গড়ার ভিতটা গড়ে তুলেন তিনি। ২০০৬ সালের দিকে বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন রাজিবুল হোসেনের ‘বালুঘড়ি’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন মনোজ।

সম্প্রতি মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘স্যাটারডে আফটারনুন’ ছবির কাজ শেষ করেছেন। এর পাশাপাশি অভিনয় করেছেন ‘ইতি তোমারই ঢাকা’তে। চুক্তিবদ্ধ হয়েছেন নির্মাতা নূরুল আলম আতিকের নতুন ছবি ‘মানুষের বাগান’-এ।