বাসচাপায় নিহত আবরারের জানাজা সম্পন্ন

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর ছাত্র আবরার আহমেদ চৌধুরী রাজধানীর প্রগতি সরণিতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আবরার নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার ছিলেন। অথচ ভাগ্যের নির্মম পরিহাস সড়ক দুর্ঘটনায়ই তার মৃত্যু হলো।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর নর্দা-বসুন্ধরা এলাকায় দ্রুতগতিতে চালিয়ে যাওয়া যাত্রীবাহী বাসের চাপায় নিহত তিনি। এ ঘটনায় আটক করা হয়েছে বেপরোয়া গতিতে চালিয়ে যাওয়া ওই বাসচালককে এবং জব্দ করা হয়েছে বাসটিকে।

দুর্ঘটনায় নিহত আবরার বিইউপির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র। পরে আবরারের লাশ রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার ছিলেন। নিরাপদ সড়ক চাই আন্দোলনে সমর্থন থাকার বিষয়টি জানা যায় আবরারের ফেসবুক অ্যাকাউন্টে। অথচ তার প্রাণ গেল সড়কেই।

সড়কে বেপরোয়া বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হওয়ার ঘটনায় সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। ঘাতক সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, ঘাতক চালকের ফাঁসির দাবিসহ ১২ দফা দাবিতে নানা স্লোগান দিচ্ছে তারা। সড়কের দুপাশেই অবস্থান নিয়ে আছে তারা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বে না বলে জানিয়েছে তারা। শিক্ষার্থীরা নানা স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করছে। এই সড়কে যান চলাচল একেবারেই বন্ধ রয়েছে।

এদিকে, নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর দেড়টার দিকে মিরপুর সেনানিবাসের মধ্যে বিইউপি এডিবি গ্রেড গ্রাউন্ড মাঠে জানাজা হয়।

২৫ এডিবি গ্রেড মসজিদের ইমাম মওলানা তাজুল ইসলাম জানাজায় ইমামতি করেন। জানাজা শেষে বনানী কবরস্থানে আবরারকে দাফন করা হবে। ইতিমধ্যে তার লাশ বনানী কবরস্থানে নেয়া হয়েছে বলে জানা গেছে।