বিএসএমএমইউ হাসপাতালের প্রবেশ পথে কঠোর নিরাপত্তা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার বিষয় নিয়ে বোর্ড মিটিংয়ে বসেছেন সিঙ্গপুরের ডাক্তারদের নিয়ে একটি প্রতিনিধি দল।

আজ সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে সিঙ্গাপুরের ডাক্তারদের প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়েছেন। এদিকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আজ সোমবার সকালে হাসপাতালের তিন নম্বর গেটের সামনে বেশকিছু পুলিশ সদস্যকে অবস্থান নিতে দেখা যায়।

এ ব্যাপারে জানতে চাইলে নাম প্রকাশ না করে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘সকাল থেকে নিরাপত্তার স্বার্থে আমরা দায়িত্ব পালন করছি। নিরাপত্তার কারণে সাধারণের কোনও গা‌ড়ি হাসপাতালে প্রবেশ করতে দি‌চ্ছি না।’

এ সময় নিরাপত্তার দা‌য়িত্বে থাকা পু‌লিশ কর্মকর্তারা আরও বল্রন, ‘নির্দেশনা অনুযায়ী কোনও নেতা-কর্মীদেরও ভেতরে প্রবেশ করতে দে‌ওয়া হবে না।’

এর আগে ওবায়দুল কাদেরকে দেখতে গতকাল রবিবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর থেকে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় এসেছেন। এরপর আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে তারা আবার কাদেরকে দেখতে হাসপাতালে (বিএসএমএমইউ) আসেন।