বিতর্কিত ম্যাচে জিতল ম্যানসিটি

ইংলিশ এফ কাপের ম্যাচে জয় পেয়েছে ম্যানসিটি। ম্যাচে তারা সোয়ানসি সিটির বিপক্ষে প্রথমে ২-০ গোলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে।

তবে এই ম্যাচে ম্যানসিটি জয় পেলেও ম্যাচটি হয়েছিল বিতর্কিত। ম্যানসিটির অন্তত দুটি গোল রেফারির দেয়া পুরষ্কার ছিল বলেই অভিযোগ প্রতিপক্ষের।

সোয়ানসি সিটির মাঠে এই ম্যাচে শুরু থেকেই দারুণ আক্রমনাত্ম খেলে গার্দিওলার শিষ্যরা। তবে তাদের সামনে দেয়াল হয়ে দাড়ায় সোয়ানসির গোলকিপার।

শুরুতেই লিরয় সানের এক শট অবিশ্বাস্য ভাবে এক হাতে আটকে দেন এই গোলকিপার। কিছুক্ষ পর বার্নার্দোর আরেকটি শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেন তিনি।

ম্যানসিটির এমন আক্রমন সামলে সুযোগ পেলেই আক্রমনে উঠছিল সোয়ানসি সিটি। এমনই একটি আক্রমন থেকে ম্যাচের ২০ মিনিটের সময় পেনাল্টি পায় তারা। সেখান থেকে সোয়ানসি সিটিকে এগিয়ে দেন ম্যাট গ্রিমেস।

প্রথম গোলের রেশ না কাটতেই দ্বিতীয় গোলটিও পেয়ে যায় স্বাগতিকরা। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে নাথান দে এর পাস থেকে দুর্দান্ত ভাবে গোল করে লিড দ্বিগুন করেন বারসান্ট চেলিনা।

২ গোলে পিছিয়ে পড়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে আক্রমন চালায় ম্যানসিটি। কিন্তু সুযোগও পেয়েছিল তারা। কিন্তু বাধা হয়ে দাড়াচ্ছিল সোয়ানসির গোলকিপার। এরমধ্যে বার্নার্দো সিলভার আরেকটি শট গোলকিপারকে পরাস্ত করলেও তার পেছনে দাড়িয়ে থাকা ডিফেন্ডার আটকে দেন। বিরতি পর্যন্ত ২-০ গোলেই এগিয়ে ছিল সোয়ানসি সিটি।

বিরতির পর প্রথম গোল পায় ম্যানসিটি। ম্যাচের ৬৯ মিনিটে বার্নার্দো সিলভার গোলে প্রথম ব্যবধান কমায় ম্যানসিটি। অ্যাগুয়েরুর পাস থেকে গোলটি করেন তিনি।

দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৭৮ মিনিটে। অ্যাগুয়েরুর পেনাল্টি গোলে সমতায় ফেরে তারা। যদিও অ্যাগুয়েরু শট নিয়েছিল, তবে তার শট পোস্টে লেগে সোয়ানসি সিটির গোলকিপারের গায়ে লেগেই ঢুকে যায় পোস্টে। তবে রিপ্লেতে দেখা যায়, স্টার্লিংয়ের ডাইভেই বিভ্রান্ত হয়ে পেনাল্টি দেন রেফারি।

এরপর তৃতীয় গোলটি আসে ৮৮ মিনিটের সময়। বার্নার্দো সিলভার পাস থেকে নিচু হেডে গোল করেন অ্যাগুয়েরু। যদিও রিপ্লেতে দেখা যায় হেডের আগেই অফসাইডে ছিলেন আর্জেন্টাইন তারকা। আর বিতর্কিত এই ম্যাচে শেষ পর্যন্ত ৩-২ গোলে জিতে ম্যানসিটি।