বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোর হুঁশিয়ারি ঢাবি উপাচার্যের

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ প্যানেলের নুরুল হক নুর সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন।

অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে ২৫তম ভিপি হিসেবে ডাকসুর গৌরবমাখা ইতিহাসের অংশ হলেন তিনি। আর সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে জয় পেয়েছেন গোলাম রাব্বানী এবং এজিএস হিসেবে জয় পেয়েছেন সাদ্দাম হোসেন। আর তারা দুইজনই ছাত্রলীগের ব্যানারে নির্বাচন করেন।

সোমবার (১১ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে, হুঁশিয়ারি উচ্চারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আখতারুজ্জামান জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় উপাচার্য ডাকসু পুনর্নির্বাচনের বিষয়টি নাকচ করে দেন।

ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে একটি স্থিতিশীল, শৃঙ্খলাপূর্ণ, ভালো একটি সুষ্ঠু একাডেমিক পরিবেশ বিরাজ করছে। এখানে কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সেগুলো কোনো ক্রমেই বিশ্ববিদ্যালয় সহ্য করবে না। অপরাধমূলক কোনো কাজ সংগঠিত হলে সেগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন উপাচার্য।