বিশ্বকাপের জন্য জার্সি উন্মোচন করেছে ভারত, দেখুন ছবিতে

চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের। আগামী ৩০ মে ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠছে এবারের ইংল্যান্ড বিশ্বকাপের। আর আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে নতুন জার্সি উন্মোচন করেছে ভারত।

সেই জার্সি পড়ে আনুষ্ঠানিক ফটোসেশন করেছেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রিত কাউর। এছাড়াও ছিলেন আজিঙ্কা রাহানে, পৃথ্বি শ ও নারী ক্রিকেটার জেমিমা রদ্রিগুয়েজ।

নতুন এই জার্সির ব্যাক কলারে শোভিত করা হয়েছে ভারতের বিশ্বকাপ জয়ের তারিখ, স্কোর, জিপিএর এর মাধ্যমে ১৯৮৩ ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ ও ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্মৃতি।

জার্সি প্রসঙ্গে আজিঙ্কা রাহানে বলেন, ‘এই জার্সিটা হয়তো নতুন, কিন্তু অনুভূতি পুরনো। ভারতের রঙের জার্সি গায়ে জড়ানোটা সব সময়ই বিশেষ কিছু।’

কোহলি বলেন, ‘দেশব্যাপী কোটি কোটি ভারতীয়দের মতো ক্রিকেট দলও ভয়ডরহীন চেতনার উপর দাঁড়িয়ে। আমরা বিশ্বাস করি যে যতবার আমরা মাঠে প্রবেশ করি ততোবার বিশ্ব আমাদের দেখে। বছরের পর বছর ধরে আমাদের ক্রিকেটের উন্নতি হয়েছে। আমরা যেভাবে খেলি ও খেলার মাঠে বিভিন্ন পরিস্থিতি সামাল দেই সেটা ভিন্ন। আমরা আমাদের ব্যক্তিগত দক্ষতার উপর ভিত্তি করে আত্মবিশ্বাস নিয়ে খেলি। দলের প্রতি এবং দলের সাফল্যের জন্য আমরা সবাই প্রতিশ্রুতিবদ্ধ। নতুন এই জার্সিটি আমাদের খেলার ধরনের প্রতিচ্ছবি, যা আমাদের উজ্জীবিত করছে। যা আমাদের এবং নতুন এক ভারতকে তুলে ধরছে।’

ধোনি বলেন, ‘মাত্রই জার্সিটি পড়েছি। এটা খুবই আরামপ্রদ। মনে হচ্ছে শরীরে কিছুই পড়িনি। মনে হচ্ছে এটার কোনো ওজন নেই।’