বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়ছেন মোহাম্মদ আমির

ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে আগামী ৩০ মে থেকে। এ্রই মধ্যে সব দল নিজেদের সেরা খেলোয়াড়দের প্রস্তুত করতে শুরু করে দিয়েছে। তারই ধারাবাহিকাতায় পাকিস্তান দলও তার ব্যতিক্রম নয়। তবে দলটি একটু হলেও দুশ্চিন্তায়। কেননা দলে সবচেয়ে নির্ভরযোগ্য বোলা অফ ফর্মে রয়েছেন।

বিশ্বকাপ শুরু হতে বেশি দিন বাকি না থাকলেও বিশ্বকাপের ঠিক আগে অফ ফর্মে মোহাম্মদ আমির। আর ফর্মে ফিরতে না পারলে বিশ্বকাপে খেলা হবে না আমিরের। তাকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। যে কারণে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছে বিশ্বকাপে নাও দেখা যেতে পারে আমিরকে।

এ বিষয়ে ইনজামাম বলেন, আমির খুব ভালো মানের বোলার। তাতে কোনো সন্দেহ নেই। দুর্ভাগ্যজনক হলেও সত্যি সে ফর্মে নেই। এই মুহূর্তে সে পাকিস্তান দলে অটোমেটিক চয়েজ নয়।

পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় ও সাবেক অধিনায়ক আরও বলেন, বিশ্বকাপ শুরু হতে এখনও যথেষ্ট সময় আছে। আশা করি, সে ছন্দে ফিরতে পারবে। কিন্তু তার মতো একজন সিনিয়র খেলোয়াড় যদি ফর্মহীন থাকে, সেটা আমাদের জন্য দুশ্চিন্তার।

স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের জানুয়ারিতে পাকিস্তান দলে ফিরলেও বর্তমান সময়টা ভালো যাচ্ছে না তার। সর্বশেষ ১৩ ওয়ানডেতে ৮০.৮০ গড়ে নিয়েছেন মাত্র পাঁচ উইকেট নিয়েছে তিনি।