বিয়ের আসরেই বরকে ছেড়ে অন্য ছেলেকে বিয়ে করলেন পাত্রী

পড়াশোনা জানেনা ছেলে। নিজের জেলার নামও বলতে পারেনা। টাকাও গুনতে পারেনা। তাই মূর্খ ছেলের সাথে বিয়েই ভেঙে দিলেন পাত্রী। ঘটনাটি ভারতের।

গত ১৩ মার্চ এই ঘটনাটি ঘটেছে বিহারের মধুবনী জেলার পন্ডোল গ্রামে। পন্ডোল ব্লকের ব্রহ্মতোড়া গ্রামের বাসিন্দা এক যুবকের সঙ্গে মোমিনপুর গ্রামের এক যুবতীর বিয়ে ঠিক হয়। বিয়ের দিন যথাসময়ে বরযাত্রী নিয়ে বিয়ে করতে হাজির হন বর। মালাবদল এবং বিয়ের মণ্ডপে যাবতীয় রীতি পালনের পরে বরের সঙ্গে গল্পে মেতে ওঠেন কনের বান্ধবীরা। তখনই পাত্রের শিক্ষাদিক্ষা নিয়ে সন্দেহ হয় পাত্রীর বান্ধবীদের। তাঁরা বরকে একের পরে এক প্রশ্ন করতে থাকেন। তার একটিরও সঠিক জবাব দিতে পারেননি ওই পাত্র।

পাত্রীর বান্ধবীরা পাত্রকে একশো টাকার দশটি নোট দিয়ে গুণতে বলেন। তিন বার চেষ্টা করলেও তা সঠিকভাবে গুণতে ব্যর্থ হন ওই পাত্র। এমন কী, নিজে কোন জেলায় থাকেন, তাও বলতে পারেননি ওই পাত্র।

বিষয়টি জানাজানি হতেই পাত্রী বিয়ে ভেঙে দেন। কনের এই সাহসী সিদ্ধান্তকে স্বাগত জানান গ্রামবাসীরাও। তবে গল্পে অবশ্য আরও একটি টুইস্ট বাকি ছিল। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত এক ব্যক্তি তাঁর শিক্ষিত ছেলের সঙ্গে বিয়ের জন্য কনেকে প্রস্তাব দেন। সেই প্রস্তাবে রাজি হয়ে যান পাত্রী। সবশেষে দ্বিতীয় পাত্রের সঙ্গেই বিয়ে হয় ওই যুবতীর।