ভোট শুরুর আগেই স্থগিত, আটক ২

আজ দেশে প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোট গ্রহণ চলছে। প্রথম ধাপে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৮ প্রার্থী। অন্য ৭৮ উপজেলায় ভোট গ্রহণ চলছে। নির্বাচিতদের মধ্যে চেয়ারম্যান পদে ১৫, ভাইস চেয়ারম্যান পদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন নির্বাচিত হন।

রবিবার (১০ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে, ভোট শুরুর আগেই স্থগিত করা হয়েছে সিরাজগঞ্জে সদর উপজেলার একটি কেন্দ্রে। জালভোট দিতে চাপ প্রয়োগের অভিযোগে ভোটগ্রহণ শুরুর আগেই স্থগিত ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। কেন্দ্রটির প্রিসাইডিং অফিসারের অভিযোগের ভিত্তিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ ঘটনায় সহকারী প্রিসাইডিং অফিসার আবদুল আলীম ও বেলাল হোসেনকে আটক করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) রাত আড়াইটার দিকে শহরের এক নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে প্রিসাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন অভিযোগ করেন, শনিবার রাতে জালভোট দেয়ার জন্য চাপ দিচ্ছিলেন সহকারী প্রিসাইডিং অফিসার আবদুল আলীম ও বেলাল হোসেন। এ অবস্থায় সুষ্ঠু ভোটগ্রহণের জন্য বাধা হচ্ছে- উল্লেখ করে জেলা রিটার্নিং অফিসার আবদুল হোসেনের কাছে লিখিত অভিযোগ করা হয়।

ঘটনার পরপরই জেলা রিটার্নিং অফিসার আবদুল হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে কেন্দ্রটি স্থগিত ঘোষণা করেন।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন জানান, এ ঘটনায় অভিযুক্ত সহকারী প্রিসাইডিং আবদুল আলীম ও বেলাল হোসেনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, এ ঘটনায় অভিযোগকারী প্রিসাইডিং অফিসার মো. আনোয়ার হোসেনকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।