মনোযোগ ভিন্নখাতে প্রবাহিত করতেই নুরকে ভিপি বানানো হয়েছে: ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী ছাত্রদল অভিযোগ করে বলেছে, মনোযোগ ভিন্নখাতে প্রবাহিত করতেই নুরুল হক নুরকে ভিপি বানানো হয়েছে । এরই মধ্যে ডাকসু নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে তারা। মিছিল শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে এ অভিযোগ করেন তারা।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে নির্বাচনে কারচুপির অভিযোগে ডাকা ধর্মঘটের সমর্থনে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ছাত্রদলের নেতা-কর্মীরা। এসময় তারা ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে পূনঃনির্বাচনের দাবি তোলেন।

সংবাদ সম্মলনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, নির্বাচনের ফলাফল পূর্বপরিকল্পিত। ১০ মার্চ রাতেই আসলে নির্বাচন হয়ে গেছে। নির্বাচনে সরকারের উচ্চপর্যায় থেকে নির্দেশিত ফলাফল ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ প্যানেলের নুরুল হক নুর সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন।

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে ২৫তম ভিপি হিসেবে ডাকসুর গৌরবমাখা ইতিহাসের অংশ হলেন তিনি। আর সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে জয় পেয়েছেন গোলাম রাব্বানী এবং এজিএস হিসেবে জয় পেয়েছেন সাদ্দাম হোসেন। আর তারা দুইজনই ছাত্রলীগের ব্যানারে নির্বাচন করেন।

সোমবার (১১ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন।