ম্যানইউতে যেতে রাজি কৌতিনহো

ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট লিভারপুলে উথ্থান কৌতিনহোর। ইন্টার মিলান থেকে লিভারপুলে আসার পর থেকেই তার নাম ডাক। সেখানে নিজেকে বিশ্বের অন্যতম সেরা এবং কাঙ্খিত মিডফিল্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। আর সেই পারফর্মেন্সে পাগল হয়েই নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি দাম দিয়ে তাকে কিনেছিল বার্সালোনা।

বার্সালোনাতে প্রথম প্রথম অসাধারণ খেলেছিলেন কৌতিনহো। তার পারফর্মেন্সে মুগ্ধ ছিল পুরো ন্যু-ক্যাম্প। কিন্তু এরপর এক ইনজুরিই তার ক্যারিয়ারের কালো অধ্যায় হয়ে যায়।

কৌতিনহো ইনজুরিতে পড়ার পর ডেম্বেলে যেন নিজের সেরা ফর্মে ফিরেন। তাই ইনজুরি থেকে ফিরলেও কৌতিনহোকে থাকতে হয় বেঞ্চেই। এরমধ্যে যেকিছু সময় সুযোগ পেয়েছেন, সেরা পারফর্মেন্স দিতে ব্যর্থ হয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। ফলে তাকে চলে যেতে হয়েছে কোচের দ্বিতীয় চোখেই।

এমনিতেই ডেম্বেলের সাথে প্রতিযোগিতা, তার মধ্যে এখন এসেছেন ডি জং। আয়াক্সের সেরা এই তারকা আগামী মৌসুমেই আসবেন বার্সাতে। তার দারুণ ফর্মও চিন্তার কারণ কৌতিনহোর জন্য। তাই এই ব্রাজিলিয়ান তারকা নিজের পুরোনো ঠিকানা প্রিমিয়ার লিগেই যেতে চাচ্ছেন এমনটাই জানিয়েছে ডেইলি স্টার। ডেইলি স্টার জানিয়েছে ম্যানইউ হতে পারে কৌতিনহোর পরবর্তি গন্তব্য।

একই সাথে বার্সালোনাও এখন কৌতিনহোর জন্য প্রয়োজনীয় অর্থ পেলেই ছেড়ে দিবে। সেজন্য ৮৬ মিলিয়ন পাউন্ড বা ১১২ মিলিয়ন ইউরোই হতে পারে কৌতিনহোর ট্রান্সফার মুল্য।