রোনালদো থাকলে লাভ হত ভিনিসিয়াসের

রিয়াল মাদ্রিদে ধীরে ধীরে সুযোগ পেয়ে লেফট উইংয়ে জায়গা একেবারেই পাকা করে ফেলেছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। তবে এই পাকা করার মাঝেও রয়েছে একটি অতৃপ্তি। সেটা হল গোল করার দক্ষতা এখনো তেমন ভাবে করে উঠতে পারেনি ভিনিসিয়াস।

রিয়াল মাদ্রিদে বর্তমান তারকাদের মধ্যে সবচেয়ে বেশি ভয়ানক হলেন ভিনিসিয়াস জুনিয়র। আক্রমন ভাগে অন্য যেকোন তারকার থেকে প্রতিপক্ষের ডিবক্সে তিনি বেশি হিংস্র। তাই তাকে নিয়েই ভয় প্রতিপক্ষের। আর সেই ভয়টা বেশি থাকে তার অ্যাসিস্ট করার দক্ষতার কারণে।

রিয়াল মাদ্রিদে সুযোগ পাওয়ার পর থেকেই প্রায় সব ম্যাচেই রিয়ালের হয়ে সবচেয়ে বেশি সুযোগ তৈরি করে যাচ্ছেন ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু তার তৈরি করা সুযোগ গুলো কাজে লাগানোর মত খেলোয়ারই নেই রিয়ালে।

প্রধান স্ট্রাইকার করিম বেনজামা যে নিজেকে খুজে পেয়েছিলেন, সেটাও ঐ ছোট দলের বিপক্ষেই। বড় দলের বিপক্ষে তাকে খুজেই পাওয়া যাচ্ছে না। আর অনেক সময় ভিনিসিয়াসের তৈরি করা সহজ সুযোগ গুলোকেও তিনি করে তুলছেন কঠিন। ফলাফল গোলহীন তিনি।

আরেক তারকা গ্যারেথ বেল আছেন নিজেকে নিয়ে ব্যস্ত। তিনি খেলা ছেড়ে ব্যস্ত আছেন সতীর্থদের সাথে ঝামেলা নিয়ে। সুযোগ পেলে তিনিও পারেন না গোল করতে। যার কারণে মাদ্রিদ এখন একজন ফিনিশারের অভাবে ভুগছে।

অথচ, বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফিনিশার রোনালদো গত মৌসুমেও মাদ্রিদেই ছিলেন। বিভিন্ন কারণে মাদ্রিদ ছেড়েছেন তিনি। যদি এই রোনালদো এখনো রিয়াল মাদ্রিদে থাকত, তাহলে সেরা অ্যাসিস্ট করা খেলোয়ারটি নাম হত ভিনিসিয়াস জুনিয়র। আর সেরা গোল দাতা হতে পারতেন সিআর সেভেন।