শপথের তিন দিন পরই বড় সুসংবাদ পেলেন সুলতান মনসুর

ঐক্যফ্রন্ট ও নিজ দল গণফোরামের সিদ্ধান্ত অমান্য করে সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর গত ৭ মার্চ সংসদ সদস্য হিসেবে শপথ নেন। শপথগ্রহণ শেষে নিজেকে বঙ্গবন্ধুর সৈনিক বলেও পরিচয় দেন সাবেক এই ছাত্রলীগ নেতা ও ডাকসুর সাবেক ভিপি। আর সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় সুলতান মোহাম্মদ মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়।

শপথ নিয়েই সংসদ অধিবেশনে যোগদান করেন তিনি। আর এবার জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মো. মনসুর আহমেদকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) জাতীয় সংসদে চিফ হুইপ স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পূর্ণ গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুকে কমিটির সভাপতি করা হয়। আর কমিটির অন্য সদস্যরা হলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্য আফছারুল আমীন, কিশোরগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য ও পুলিশের সাবেক আইজিপি নূর মোহাম্মদ, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য মো. হাবিবুর রহমান, জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য সামসুল আলম দুদু, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান, জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান ও খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে শপথগ্রহণ করেননি জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপির নির্বাচিত সংসদের মধ্যে সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদের স্পিকারের কাছে শপথ নেন শুধু মাত্র সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। তিনি মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।