শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়েছে ওবায়দুল কাদেরের

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের অবস্থা বাংলাদেশে থাকাকালীন অবস্থার চেয়ে ভাল বলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন কাদেরের সঙ্গে থাকা নিউরো চিকিৎসক ডা. আবু নাসের রিজভী।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ডা. ফিলিপ কো’র তত্ত্বাবধানে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদকের স্বাস্থ্যগত নানা পরীক্ষা-নিরীক্ষা চলছে।

এদিকে ম্যাসিভ হার্ট অ্যাটাকের পর জীবন শঙ্কায় থাকা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শরীরে ইনফেকশন (সংক্রমণ) ছড়িয়ে পড়েছে। কিডনিতেও সমস্যা ধরা পড়েছে। কিন্তু এসব রোগ জটিল পর্যায়ে নেই।

তাছাড়া কিডনির ডায়ালাইসিস করা লাগবে না। ইনফেকশনও গুরুতর নয়। সার্বিকভাবে তার শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। এখন অনেকটাই স্থিতিশীল আছেন এই রাজনীতিক। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এদিকে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায়ই ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়(বিএসএমএমইউ) হাসপাতাল থেকে সিঙ্গাপুরে স্থানান্তর করা হয়।

বর্তমানে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। রক্তচাপ ছিল ১৩৫/৭৮। হাসপাতালে নিয়ে তাকে ৩০০৮ নম্বর আইসিইউতে ভর্তি করা হয়। তার সঙ্গে আছেন স্ত্রী ইশরাতুন্নেসা।

এদিকে আজ ৫ মার্চ মঙ্গলবার সকালে চিকিৎসকরা তাকে আবারও দেখবেন বলে জানান ডা. রিজভী। এর আগে গতকাল সোমবার দুপুর সাড়ে ৩টার দিকে কাদেরকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে বিএসএমএমইউ ত্যাগ করে। পরে সাড়ে চারটার একটু আগে বিমানবন্দর ছেড়ে যায় ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স।