সন্তান প্রসবের ২৬ দিন পর আরও দুই সন্তান প্রসব

জয়নাল আবেদীন,বেনাপোল(যশোর)প্রতিনিধিঃ যশোরের শার্শায় সন্তান প্রসবের ২৬ দিন পর পুনরায় আরো দুটি সন্তান প্রসবের ঘটনা ঘটেছে। যশোরের নাভারণের শ্যামলাগাছি গ্রামের সুমন বিশ্বাসের স্ত্রী আরিফা সুলতানা ইতির গর্ভ থেকে সাড়ে ছয় মাস বয়সে জন্ম নেয় প্রথম ছেলে শিশু।

এরপর ২৫ ফেব্রুয়ারি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্বাভাবিকভাবে জন্ম হয় অপরিপক্ব শিশুটির। ২৬ দিন পর যশোরের আদ্ব-দ্বীন হাসপাতালে জন্ম নেয় সাড়ে সাত মাস বয়সের আরো দুই সন্তানের। এর একটি ছেলে ও একটি মেয়ে শিশু।

আদ্ব-দ্বীন হাসপাতালের গাইনি চিকিৎসক শীলা পোদ্দার বলেন, আমি প্রথম এ ধরনের একটি ঘটনা দেখলাম। অতীতে আমি কখনো এমন ঘটনা দেখিনি, শুনিওনি। প্রথমে যখন নিয়ে আসা হয় তখন আমরা বুঝতে পারিনি বিষয়টা কি।

এর পরে অপারেশনের শেষ পর্যায়ে আমরা বুঝতে পারলাম উনার জরায়ু দুটো। যার একটিতে একটি সন্তান এবং অপরটিতে ২টি সন্তান ছিল। প্রথমে যে জরায়ুতে একটি সন্তান ছিল, সেটির নরমাল ডেলিভারি হয়েছিল। পরবর্তীতে আমাদের এখানে আনলে আরো ২টি শিশু সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয়।

এ ব্যাপারে ইতির স্বামী সুমন বিশ্বাস জানান, স্ত্রী অসুস্থ হলে তাকে যশোর সদর হাসপাতালে নিয়ে আসা হয়। ঘণ্টাখানেক পর বলা হয় তাকে খুলনা মেডিকেলে নিয়ে যেতে।

সেখানে নিয়ে গেলে আমার প্রথম সন্তান হয়। পরবর্তীতে ২৬ দিন পর আবার অসুস্থ হলে তাকে যশোরের আদ্ব-দ্বীন হাসপাতালে নিয়ে আসি। এখানে পুনরায় আরো ২টি সন্তান জন্ম নেয়।